জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া 10th Nov 18 at 11:10am 919
Googleplus Pint
জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ
দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৫ দিনের বদলে সাড়ে তিন দিনে বাংলাদেশের হারের পর ক্যাপ্টেন মাহমুদউল্লাহ’র চোখ রাঙানি ছিল ব্যাটসম্যানদের ওপর। তার দৃষ্টিতে বোলাররা যথেষ্ট ভালো বোলিং করলেও ব্যর্থ ব্যাটাররা। তাদের কারণেই দলের এমন ভরাডুবি। এরপর যদিও ডিসিপ্লিন-কতর্ব্যহীনতাকে দায়ী করেছেন তিনি।

রিয়াদের বক্তব্যের পর বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজধানীর একটি অনুষ্ঠানে সাবেক ক্রিকেটার পাইলট ও হাবিবুল বাশারও একই কথা বলেছেন। সবার চুক্তি একটাই। তা হলো, ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করতে পারেনি। তাতেই এমন হাল। তবে ঢাকা টেস্টে এসে দৃশ্যপট পরিবর্তন হবে বলে মত তাদের।

এদিকে মিরপুর ক্রিকেট পাড়ায় কান পাতলে শোনা যাচ্ছে ঢাকা টেস্টে অন্তত দুই পরিবর্তনের খবর। তরুণ নাজমুল হোসাইন শান্ত’র পরিবর্তে একাদশে ভিড়ানো হচ্ছে মোহাম্মদ মিথুনকে। কারণ শান্তকে সিলেট টেস্টে সুযোগ দেয়া হলেও সেটি ভালোভাবে কাজে লাগাতে পারেননি তিনি।

অন্যদিকে শতভাগ ফিট হওয়ায় একাদশে ভিড়ছেন মোস্তাফিজুর রহমান। প্রথম ওয়ানডেতে কাঁধে ব্যথা পাওয়ায় শেষ ওয়ানডেতে নামানো হয়নি তাকে। তবে শতভাগ ফিট হয়ে দলে ঢুকছেন তিনি। সেক্ষেত্রে একাদশের বাইরে রাখা হতে পারে নাজমুল অপুকে।

সিলেটে ব্যাটারদের ব্যর্থতায় ঢাকা টেস্টে তামিম ইকবালের ফেরা নিয়ে একটা গুঞ্জন উঠেছিল। কিন্তু খবরটি মোটেও সত্য নয় বলে বিসিবির তরফ থেকে একাধিকবার বলা হয়েছে। শুধু তামিম নয় তুষার ইমরানের ব্যাপারেও হই হই রব উঠেছিল। বলা হয়েছিল দীর্ঘদিন পর এবার অপেক্ষার অবসান ঘটছে ইমরানের। কিন্তু সেটিও যে শতভাগ মিথ্যা তার প্রমাণ মিলেছে।

তবে মোস্তাফিজের ব্যাপারটি শতভাগ সত্য। কারণ শুক্রবার (৯ নভেম্বর) ম্যাচের আগের দিন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আরিফুল হকের বক্তব্যে তার স্পষ্টতা পাওয়া যায়।

সে হিসাবে যেমন একাদশ দাঁড়ায়: ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি ও মোস্তাফিজুর রহমান।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)