লিটন মুমিনুলের বিদায়, বিপদে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 6th Nov 18 at 11:25am 333
Googleplus Pint
লিটন মুমিনুলের বিদায়, বিপদে বাংলাদেশ
কাইল জার্ভিস ভীষণ হতাশ! ইমরুল কায়েসকে প্রায় আউট করেই ফেলেছিলেন! কিন্তু প্রথম ও দ্বিতীয় স্লিপে দাঁড়ানো হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলরের ফাঁক গলে বল চলে যায় সীমানার বাইরে। ইমরুল চারটি রান পেয়েছেন। কিন্তু যে শট খেলে বাউন্ডারি পেলেন, সেটিতে খুশি হওয়ার কিছু নেই। যখন পাড়ি দিতে হবে কঠিন পথ, কেন এমন ঝুঁকি নেওয়া?

ইমরুলকে বেঁচে যেতে দেখেও শিখতে পারেননি লিটন দাস। শেখেননি মুমিনুল হকও। সিকান্দার রাজাকে অহেতুক পুল করতে গিয়ে এলবিডব্লু হলেন লিটন (২৩)। বলটা যে উচ্চতায় ছিল, ‘মিসিং উইকেটে’ ভেবে আম্পায়ার অবশ্য শুরুতে আউট দেননি। লিটন আউট হয়েছেন জিম্বাবুয়ে রিভিউ নেওয়ায়। আর এতে ভেঙেছে ৫৬ রানের ওপেনিং জুটি। আর মুমিনুল? জার্ভিসের অফ স্টাম্পের বাইরের একটি বলে অলস শট খেলে ‘প্লেইড অন’ তিনি। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৬৭।

সিলেটের আবহাওয়া আজ মেঘলা। মাঝেমধ্যে অবশ্য রোদ উঠছে। আবার সেটি হারিয়ে যাচ্ছে মেঘের আড়ালে। বাংলাদেশের জয়ের আশা যেন হতাশার মেঘে আড়াল না হয়, সে লক্ষ্যেই দিনটা শুরু করেন দুই ওপেনার ইমরুল ও লিটন। ৩২১ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশের শুরুটাও মন্দ নয়। ৭ ইনিংস পর বাংলাদেশের ওপেনিং জুটি ৫০ পেরিয়েছে। গত জানুয়ারির পর যে তিনটি টেস্ট খেলেছে বাংলাদেশ, কোনোটিতেই শুরু ভালো হয়নি। সে তুলনায় ৫৬ রানের ওপেনিং জুটি ভালো বলতে হবে। কিন্তু এই ভালোটা আরও ভালো হতে পারত, যদি লিটন অপ্রয়োজনীয় শট খেলে আউট না হতেন। মুমিনুলের শটটাও ম্যাচের পরিস্থিতি অনুযায়ী নয়। রেকর্ড লক্ষ্য তাড়া করতে নামা ব্যাটসম্যানরা যদি এভাবে ঝুঁকি নিতে থাকেন, সিলেট টেস্ট স্মরণীয় রাখা কঠিনই হবে বাংলাদেশের।
Googleplus Pint
Raziul Islam
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)