ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী খেলোয়াড় যারা

ক্রিকেট দুনিয়া 27th Oct 18 at 4:15pm 936
Googleplus Pint
ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী খেলোয়াড় যারা
সিরিজের শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারায় টাইগারা। ফলে ৩-০ তে সিরিজ জয় নিশ্চিত হয় বাংলাদেশের। সিরিজে সর্বোচ্চ সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে থাকাদের মধ্যে তিন জনই জিম্বাবুয়ের। অবশ্য ইমরুল কায়েস সর্বোচ্চ রান তালিকার শীর্ষে।

শুধু শীর্ষে বলাটাও ভুল, দুই সেঞ্চুরি করে তিনি সবার ধরা ছোঁয়ারও বাইরে। ওদিকে বোলিংয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে তিন জন বাংলাদেশের হলেও শীর্ষ স্থানটা জিম্বাবুয়ের কাইল জার্ভিসের দখলে।

যে কোনো সিরিজ শেষেই সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট সংগ্রাহকের তালিকা নিয়ে আলোচনা হয়। এবারের আসরে বাংলাদেশের দাপট এতটাই ছিল যে এই তালিকাও কেমন আলোচনায় আসছে না। বা সবার এমন ধারণা হওয়াই স্বাভাবিক এখানে আধিপত্ব বাংলাদেশেরই হবে বৈকি।

কিন্তু সর্বোচ্চ রান সংগ্রাহদের তালিকা বলছে ৩ ম্যাচে ২ সেঞ্চুরি ও ১ ফিফটিতে ৩৪৯ রান নিয়ে শীর্ষে ইমরুল। যার সর্বোচ্চ স্কোর ১৪৪, গড় ১১৬.৩৩। সিরিজ সেরার পুরস্কারও হাতে উঠেছে তার।

কিন্তু পরের দুই স্থানে জিম্বাবুয়ের শন উইলিয়ামস ও ব্রেন্ডন টেইলর। অবশ্যই দুজনের কেউই ইমরুলের ধারে কাছে নেই। ৩ ম্যাচে এক সেঞ্চুরিতে ২২৬ রান নিয়ে শন উইলিয়ামস দ্বিতীয় ও ১৫৫ রান নিয়ে টেইলর আছেন তৃতীয় স্থানে।

চার নম্বর জায়গাটি সৌম্য সরকারের। মাত্র ১ ম্যাচ খেলেই ১১৭ রানের ইনিংসে এই অর্জন তার। পাঁচে আছেন সিকান্দার রাজা। ৩ ম্যাচে যার রান ৯৬। অবশ্য এই জায়গায় বাংলাদেশের দাপট কম থাকার অন্যতম কারণ সিরিজে টপ অর্ডার ব্যাটসম্যানরা ছাড়া কেউ-ই ব্যাট করার সুযোগ সেভাবে পাননি।

মিডল বা লেজের ব্যাটসম্যানদের তেমন পরীক্ষা দিতে হয়নি। শেষ দুই ম্যাচ যেমন বাংলাদেশ জিতে নেয় মাত্র ৩ উইকেট হারিয়ে। তারপরও ৩ ম্যাচে ৮৭ রান নিয়ে লিটন দাস ষষ্ঠ ও ৮৩ রান নিয়ে মুশফিকুর রহীমন আছেন সাত নম্বরে।

সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় ৩ ম্যাচে ৫ উইকেট নিয়ে এক নম্বরে আছেন কাইল জার্ভিস। বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ২ ম্যাচে ৪ ও মোহাম্মদ সাইফউদ্দিন ৩ ম্যাচে ৪ উইকেট নিয়ে আছেন তৃতীয় স্থানে।

নাজমুল ইসলাম অপুও ৪ উইকেট নিয়ে আছেন চতুর্থ স্থানে। কিন্তু জার্ভিসকে ছাড়াতে পারেননি এদের কেউই। ৩ উইকেট নিয়ে তালিকার পাঁচ নম্বরে আছেন জিম্বাবুয়ের তেন্দাই চাতারা।

সূত্রঃ অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)