বলিউড নায়িকাদের কার উচ্চতা কত জানেন কি?

বিবিধ বিনোদন 24th Oct 18 at 9:15am 1,139
Googleplus Pint
বলিউড নায়িকাদের কার উচ্চতা কত জানেন কি?
সম্প্রতি টাইমস অব ইন্ডিয়া কয়েকজন বলিউড সুন্দরীদের উচ্চতা নিয়ে একটি ফিচার প্রকাশ করেছে। জেনে নিন আপনার আগ্রহের দশজন বলিউড নায়িকাদের উচ্চতা :

১. সানি লিওন
গত বছর সবচেয়ে বেশিবার সার্চ হওয়া বলিউড অভিনেত্রী ছিলেন সানি লিওন। শাহরুখ খানের ‘রইস’ ছবিতে ‘লায়লা মে লায়লা’ আইটেম গান দিয়ে বিশ্ব মাতাচ্ছেন ফের। এই সুন্দরীর উচ্চতা কিন্তু মাত্র পাঁচ ফুট চার ইঞ্চি!

২. দীপিকা পাড়ুকোন
বলিউডে রাজ করা বর্তমান নায়িকাদের মধ্যে দীপিকা পাড়ুকোন সবচেয়ে বেশি উচ্চতার মেয়েদের একজন। পাঁচ ফুট নয় ইঞ্চি উচ্চতার এই সুন্দরী সালমান খান, শাহরুখ খান ও আমির খানের চেয়ে বেশি লম্বা। বলিউড ছেড়ে এখন হলিউডও মাতাচ্ছেন এই মেধাবী অভিনেত্রী। ভিন ডিজেলের সাথে সমান তালে অভিনয় করেছেন ‘ট্রিপল এক্স’ সিনেমায়।

৩. আনুশকা শর্মা
‘রাব নে বানাদে জুড়ি’ ও ‘পিকে’ অভিনেত্রী আনুশকা শর্মা তার অভিনয় দিয়ে বলিউড দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলীর প্রেমিকা আনুশকা শর্মার উচ্চতা পাঁচ ফুট নয় ইঞ্চি।

৪. ক্যাটরিনা কাইফ
বলিউডের আকর্ষণীয় চেহারার এই সুন্দরীর উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি। ধুম থ্রি-তে অভিনয় করেছেন তার চেয়ে চার ইঞ্চি খাটো আমির খানের বিপরীতে। বলিউডে ক্যাটরিনার প্রথম মেন্টর ও প্রেমিক সালমান খানও তার চেয়ে ইঞ্চি দুয়েক খাটো ছিল।

৫. সোনম কাপুর
অনিল কাপুর কন্যা খুবই ফ্যাশন সচেতন। বলিউডের এই তন্বীর উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি। ‘সাওয়ারিয়া’ দিয়ে বলিউডে অভিষেক করা সোনম কাপুর ২০১৬ তে আলোচনায় ছিলেন তার ‘নিরজা’ সিনেমা দিয়ে।

৬. ঐশ্বরিয়া রায়
বলিউডের সর্বকালের সেরা সুন্দরী ও মেধাবী অভিনেত্রী ঐশ্বরিয়া রায়ের উচ্চতা পাঁচ ফুট সাত ইঞ্চি। পুরনো চাল যে ভাতে বাড়ে সেটার প্রমাণ দিয়েছেন রনবীর কাপুরের সাথে ‘এ দিল হে মুশকিল’ এ সমানে সমানে অভিনয় করার মাধ্যমে। ‘দেবদাস’, ‘যোধা আকবর’ বা ‘ধুম-টু’ সব গুলোতেই অভিনয়ের সাথে সাথে অসাধারণ সৌন্দর্যের প্রকাশ ঘটেছে অভিষেক বচ্চন পত্নী ঐশ্বরিয়া রায় বচ্চনের।

৭. প্রিয়াঙ্কা চোপড়া
প্রাক্তন মিস ওয়ার্ল্ড এবং আমাদের দেশি গার্ল প্রিয়াঙ্কা-র উচ্চতা পাঁচ ফুট সাড়ে সাত ইঞ্চি। সম্প্রতি বলিউড ছেড়ে হলিউড মাতাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। ‘বেওয়াচ’ তার সৌন্দর্যের সাথে পরিচিত হল হলিউড দুনিয়া। এর আগে ‘কোয়ান্টিকো’ দিয়ে আলোচনায় ছিলেন প্রিয়াংকা।

৮. আলিয়া ভাট
মহেশ ভাট কন্যা আলিয়া ভাট তার মিষ্টি চেহারা দিয়ে কোটি তরুণের মন জয় করে নিয়েছেন। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে বলিউডে আগমন আলিয়া ভাট সম্প্রতি ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ তে অভিনয় করেছেন বরুন ধাওয়ানের সাথে। এই মিষ্টি মেয়ের উচ্চতা পাঁচ ফুট আড়াই ইঞ্চি।

৯. বিপাশা বসু
করন সিং গ্রোভারের সাথে গতবছর বিয়ের পিড়িতে বসা এই বঙ্গসুন্দরী বলিউডে ফিটনেস সচেতন হিসেবে পরিচিত। জন আব্রাহামের সাবেক এই প্রেমিকার উচ্চতা ঈর্ষণীয়। বিপাশার উচ্চতা পাঁচ ফুট সাড়ে আট ইঞ্চি।

১০. কঙ্গনা রানৌত
অসাধারণ অভিনয় দিয়ে বলিউডে জায়গা করে নেওয়া কঙ্গনার উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি। ‘গ্যাংস্টার’ দিয়ে বলিউডে আগমন করে একের পর এক হিট ছবি দিয়ে আসছেন কঙ্গনা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)