যে কারনে জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়লেন সৌম্য

ক্রিকেট দুনিয়া 14th Oct 18 at 2:46pm 808
Googleplus Pint
যে কারনে জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়লেন সৌম্য
সদ্য সমাপ্ত এশিয়া কাপের মাঝামাঝি সময়ে দলে অন্তর্ভুক্ত করা সৌম্য সরকারকে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দলে রাখা হয় নি। এশিয়া কাপের মূল যে দল ঘোষণা করা হয়েছিল সেখানে জায়গা পাননি সৌম্য সরকার। পরবর্তীতে তামিম ইকবালের ইনজুরিতেও দলে নতুন কাউকে অন্তর্ভুক্তির সংকেত দেয়নি নির্বাচক মণ্ডলী।

কেননা দলে ছিলেন আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত। তবে শান্ত ও লিটন দাসের ওপেনিংয়ে টানা ব্যর্থতা দেখে নির্বাচকরা তড়িঘড়ি করে দেশ থেকে উড়িয়ে নিয়ে যান ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে।

জিম্বাবুয়ের সাথে সিরিজে ১৫ সদস্যের দলে কেন সৌম্য সরকারকে রাখা হয়নি এমন প্রশ্নে বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, ‘সৌম্য অনেক দিন ধরে জাতীয় দলে খেলেছে। খেলোয়াড় হিসেবে সে এক কথায় তৈরি, শুধু ফর্মে নেই। এই অবস্থায় আমরা নতুন একজনকে সুযোগ দিতে চাই, তাই শান্তকে দলে রাখা হয়েছে’।

আফগান লীগ খেলতে না দেয়া প্রসঙ্গে সুমন জানান, ‘ফর্মে ফিরতে টি-২০ খেলার চেয়ে চার দিনের ম্যাচ খেলা জরুরী। প্রথম শ্রেণির ক্রিকেটে রান পেলে সেটি ব্যাটসম্যানের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দেয়। তাই সেই লিগের বদলে জাতীয় লিগে খেলা সৌম্যর জন্য বেশি কাজে দেবে’।

সূত্রঃ বাংলা ইনসাইডার
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)