কি কারনে জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না শাহরিয়ার নাফিস?

ক্রিকেট দুনিয়া 14th Oct 18 at 11:26am 916
Googleplus Pint
কি কারনে জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না শাহরিয়ার নাফিস?
দীর্ঘদিন জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না এক সময়কার সেরা ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। ঘরোয়া ক্রিকেটে অনেক বছর ধরেই দারুণ পারফর্ম করে যাচ্ছেন। কোনো এক অজানা কারণে জাতীয় দলের জন্য বিবেচনা করা হচ্ছে না তাঁকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কাছে এ ব্যাপারে প্রশ্ন করা হলেও সঠিক উত্তর পাওয়া যায় না কখনো।

বিসিবির নির্বাচক কমিটির অনেকের মতে তাঁকে খেলানোর মতো দলে জায়গা নাই। আবারো অনেক নির্বাচকের মুখে শোনা যায় ঘরোয়া লিগে পাঁচ-ছয়ে ব্যাটিং করেছে সে, তাই তাঁকে নেওয়া সম্ভব না। মজার ব্যাপার হচ্ছে ঘরোয়া লিগে কখনোই সেখানে ব্যাটিং করেননি নাফিস। প্রায় ম্যাচেই তাঁকে তিন নম্বরে নামতে দেখা যায়। মাঝে কিছু ম্যাচে ওপেনিংও করেছেন।

বাংলাদেশ দলের ওপেনিং সমস্যা প্রায় ক্রিকেটের জন্মলগ্ন থেকে। তামিম আসার পর ওপেনিং সমস্যা কিছুটা কাটলেও দলের মূল সমস্যা তামিমের যোগ্য সঙ্গী। এশিয়া কাপে লিটন ভালো খেললে অনেকেই ভাবতে থাকেন এবার মনে হয় ওপেনিং সমস্যা দূর হচ্ছে। তবে লিটনের এক ম্যাচের সেঞ্চুরি দিয়ে তামিমের যোগ্য সঙ্গী হিসেবে মানতে আবার অনেকেই নারাজ।

ওপেনিংয়ে না হোক তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফিসকে একটি সুযোগ দিয়ে দেখতে পারত বোর্ড। ওপেনিংয়ের মতো তৃতীয় উইকেটও বড় একটা সমস্যা বাংলাদেশের জন্য। সাকিব আল হাসান সুযোগ পেয়ে দুর্দান্ত খেলেছেন এই পজিশনে। কিন্তু সাকিব তৃতীয়তে খেললে মিডল অর্ডার কিছুটা হলেও দুর্বল হয়ে পড়ে। সে কারণে গুরুত্বপূর্ণ জায়গায় নাফিসকে একবার সুযোগ দিয়ে দেখা যেত।

২০১৫-১৬ মৌসুমে ৬ ম্যাচে ৭১৫ রান কিংবা ২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৩৯৬ রান করার পড়েও তার নাম বিবেচনায় আসেনি। এমনকি বেশ কিছদিন ধরে বিসিবির হাই পারফরম্যান্স দলের সুযোগ পাচ্ছেন না তিনি। কারণ অজানা! -বাংলা ইনসাইডার
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)