শূন্য রানেই ইনিংস ঘোষণা করলেন দু‍‍’দলের অধিনায়ক!

ক্রিকেট দুনিয়া 14th Oct 18 at 10:17am 697
Googleplus Pint
শূন্য রানেই ইনিংস ঘোষণা করলেন দু‍‍’দলের অধিনায়ক!
নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটে ঘটেছে অদ্ভূত এক ঘটনা। সেন্ট্রাল ডিস্ট্রিক্টস ও ক্যান্টাবুরির মধ্যকার চার দিনের ম্যাচে বৃষ্টি হানা দেয়ার ফলে তৈরি হয় এক রোমাঞ্চকর কাহিনী। বৃষ্টির কারণে ওই ম্যাচের দুই দিন নষ্ট হয়ে যায়। এরপর নিষ্পত্তির কথা ভাবেন দুই দলের অধিনায়ক।

যে কারণে দু'দলের অধিনায়কই শূন্য রানে তাদের একটি করে ইনিংস ঘোষণা করে দেয়। টেস্টটি তখন হয়ে পড়ে এক ইনিংসের ম্যাচ। আর ম্যাচটি শেষ হয়েছে জয়-পরাজয়ে। বৃষ্টিতে ভেসে যাওয়া দুই দিন ওই জয়-পরাজয়ে উসুল হয়ে গেছে।

নিউজিল্যান্ডের সাপটন ওভালে প্রথম দিনে ঝকঝকে দিনের আলোর প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩০১ রান তোলে সেন্ট্রাল ডিস্ট্রিকস। এরপর শুরু হয় বৃষ্টি। দ্বিতীয় ও তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। চতুর্থ দিন সকালে ৫১ রান তুলে ৩৫২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেন সেন্ট্রাল ডিস্ট্রিকস অধিনায়ক গ্রেগ হে।

শেষ দিনে বাকি ম্যাচের তিন ইনিংস। যা শেষ হওয়া প্রায় অসম্ভব। আর তাই প্রথম ইনিংসে ব্যাটিংয়ে না নেমেই ইনিংস ঘোষণা করেন ক্যান্টারবারি অধিনায়ক ম্যাককোনচে। দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল ডিস্ট্রিকস অধিনায়ক গ্রেগ হেও দ্বিতীয় ইনিংসে ব্যাট না করার সিদ্ধান্ত নেন। শূন্য রানে ঘোষণা করে দেন তাদের দ্বিতীয় ইনিংস।

ফলে ক্যান্টারবারির সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৫৩ রান। বৃষ্টি ভেজা মাঠে তারা ওই রানের ধারে কাছেও যেতে পারেনি। দিন শেষ জয়-পরাজয় ছাড়িয়ে দুই দলের শূন্য রানে ইনিংস ঘোষণা করাই সবার নজরে এসেছে। ক্যান্টারবারি লক্ষ্য তাড়ায় ২০৭ রানে অলআউট হয়ে যায়। এক ইনিংস ব্যাট করেও ১৪৫ রানের বড় জয় পায় গ্রেগ হের দল সেন্ট্রাল ডিস্ট্রিকস।

সূত্রঃ গো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)