রহস্যময় জিনের পাহাড়, বন্ধ গাড়িও পাহাড়ের ওপর উঠতে থাকে!

জানা অজানা September 30, 2018 3,268
রহস্যময় জিনের পাহাড়, বন্ধ গাড়িও পাহাড়ের ওপর উঠতে থাকে!

লোকমুখে শোনা গেলেও এবার বাস্তবেই শুনুন জিনের পাহাড়ের কথা। রহস্যময় এই পাহাড় নিয়ে রীতিমত হৈ চৈ পড়ে গেছে। জিনের সেই পাহাড়টি মদিনায়। সবকিছুকে নাকি টানে ওই পাহাড়ের দিকেই!


সৌদি আরবের মদিনা শহর হতে প্রায় ৪৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে ওয়াদি আল বায়দা নামক স্থানে এই জিনের পাহাড় অবস্থিত। সেই পাহাড়ের বিস্ময়কর ঘটনা হচ্ছে, সবকিছুই ঢালুর বিপরীত দিকে গড়ায়।


সাধারণ নিয়মের ঠিক উল্টো। এমনও দেখা গেছে, রহস্যঘেরা এই পাহাড়ে বন্ধ গাড়িও ঢালুর বিপরীতে চলতে শুরু করে। অনেকেই ধারণা করেন,জায়গাটিতে প্রচুর চুম্বক জাতীয় পদার্থ রয়েছে বিধায় এমন ঘটনা ঘটে।


এক তথ্যে জানা গেছে, ২০১০ সালের দিকে সৌদি সরকার ওয়াদি আল বায়দায় একটি সড়ক তৈরির পরিকল্পনা করেছিল। কিন্তু তাতে ঘটে বিপত্তি। ৩০ কিলোমিটার পর্যন্ত কাজ করার পর হিতে বিপরীত। হঠাৎ দেখা যায়, রাস্তা নির্মাণের যন্ত্রপাতি ধীরে ধীরে মদিনা শহরের দিকে একা একাই চলে যাচ্ছে।


দেখে মনে হয়, যেন অদৃশ্য কোনো শক্তি যন্ত্রপাতিগুলোকে মদিনার দিকে ঠেলে দিচ্ছে। আশ্চর্যের বিষয়, পিচ ঢালাইয়ের ভারী রোলারগুলোও বন্ধ থাকা অবস্থায় ধীরে ধীরে ঢালু বেয়ে উপরের দিকে উঠতে থাকে।


এমন দৃশ্য দেখে শ্রমিকরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। পরে তারা সেখানে কাজ করতে অনীহা প্রকাশ করে। সড়কটির কাজ যেখানে বন্ধ করা হয় সেখানে চারিদিকে বিশাল বিশাল কালো পাহাড়।


ওখানের শেষ মাথায় গোলচত্বরের মতো হয়ে আবার সেই রাস্তা দিয়েই মদিনা শহরে আসার ব্যবস্থা করা হয়েছে। ওই সড়কটি ২০০ কিলোমিটার করার কথা থাকলেও শেষ পর্যন্ত ৪০ কিলোমিটার করেই কাজ বন্ধ করে দেয়া হয়।


এমন উদ্ভট ঘটনায় জিনের পাহাড়কে ঘিরে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে অসংখ্য পর্যটক এই জিনের পাহাড় দেখতে আসে। প্রতিবছর হজে আসা মানুষও এই রহস্যঘেরা জিনের পাহাড় দেখার জন্য ভিড় করে।