ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেলেন লুকা মদ্রিচ

ফুটবল দুনিয়া 25th Sep 18 at 2:19am 674
Googleplus Pint
ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেলেন লুকা মদ্রিচ

এ বছরের সেরা ফুটবলার হিসেবে মদ্রিচের নাম ঘোষণা করা হয় সোমবার লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে ।

জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

লিওনেল মেসি ও রোনালদোর বাইরে ১০ বছর পর অন্য কেউ বর্ষসেরার কোনো পুরস্কার জিতল। দুই তারকার যে কোনো একজন গত এক দশকে ফিফার বর্ষসেরা অথবা ব্যালন ডি’অর- সব জেতেন ।

উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন মদ্রিচ গত মাসের শেষ দিকে রোনালদো ও সালাহকে হারিয়েই । এরপর তার ফুটবলের সর্বোচ্চ সংস্থার বর্ষসেরা খেলোয়াড় হওয়াটা অনেকটা প্রত্যাশিতই ছিল।

রিয়ালের টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মদ্রিচের। গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন তিনি।

ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে রাশিয়া বিশ্বকাপে বড় অবদান রাখেন মদ্রিচ। ধারাবাহিকভাবে দারুণ খেলেন তিনি টুর্নামেন্ট জুড়ে , দুটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ১টি। জিতেন আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

ফিফার বর্ষসেরা ও ফ্রান্স ফুটবল সাময়িকীর ব্যালন ডি’অর পুরস্কার শুরুতে আলাদাভাবে দেওয়া হতো। পরে ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ছয় বছর দুটি পুরস্কার একীভূত হয়। তবে ২০১৬ সাল থেকে আবার আলাদাভাবে দেওয়া হচ্ছে পুরস্কার দুটি।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)