৩৪ বছরে একটিও অভিযোগ পড়েনি যে থানায়

সাধারন অন্যরকম খবর 16th Sep 18 at 11:28pm 1,332
Googleplus Pint
৩৪ বছরে একটিও অভিযোগ পড়েনি যে থানায়
এক বছর দু-বছর নয়, টানা ৩৪ বছর; একটি থানাতে একটিও অভিযোগপত্র জমা পড়েনি। ভাবা যায়? পাঠক, আপনি যা-ই ভাবুন, ঘটনা কিন্তু সত্যি। তবে ঘটনাটি ভারতের একটি থানার।

উত্তর প্রদেশের কানপুরের বেহমি থানায় গত ৩৪ বছরে একবারের জন্যও কেউ আসেনি অভিযোগ নিয়ে। মানে দাঁড়ায়, ওই এলাকার মানুষ পুত-পবিত্র। তাদের কোনো শত্রু নেই। এক কথায় স্বর্গরাজ্য!

এই থানার আওতায় রয়েছে ২৫টি গ্রাম। এত বড় একটি জনবসতিতে কোনো অঘটন, দুর্ঘটনা হয় না, যা থানায় অভিযোগ করার মতো। এ কি বিশ্বাসযোগ্য?

এই সেই বেহমি গ্রাম, সেখানে ১৯৮১ সালে ফুলন দেবী নামের এক নারীর নেতৃত্বে ঘর থেকে বের করে এনে ২০ জন মানুষকে গুলি করে হত্যা করা হয়েছিল। এই সেই বেহমি গ্রাম, যেখানকার মানুষের মধ্যে হত্যার বদলে হত্যার রেওয়াজ ছিল। এ ছাড়া ডাকাতের অভয়ারণ্য হিসেবে এই গ্রাম আজো পরিচিত।

তাহলে কেন এখানকার মানুষ কোনো অভিযোগ নিয়ে থানায় যায় না? উত্তর খুঁজতে প্রশ্ন করা হয়েছিল কানপুরের পুলিশ প্রধানের কাছে। তিনি জানালেন, ওই থানা এলাকা থেকে ডাকাতদের হঠিয়ে দেওয়ায় এখন সেখানে কোনো সমস্যা হয় না। ফলে কাউকে থানায় আসতে হয় না। কিন্তু জানা গেছে, ওই থানা এলাকায় এখনো ডাকাতি হয়। তাহলে আসলেই কী হয় ওই থানা এলাকায়, তা নিয়ে কৌতূহল থেকেই যায়।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।
Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)