মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংসে শ্রীলঙ্কাকে ফাইটিং টার্গেট দিল বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 15th Sep 18 at 9:41pm 907
Googleplus Pint
মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংসে শ্রীলঙ্কাকে ফাইটিং টার্গেট দিল বাংলাদেশ
দুবাইয়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ২৬২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে উদ্ধার করে মুশফিক-মিঠুনের ১৩১ রানের জুটি। মুশফিক ক্যারিয়ার সেরা ১৪৪ রান করেছেন। ভাঙা হাত নিয়ে ব্যাটিং করেছেন তামিম। না হলে ২২৯ রানে থেমে যেত বাংলাদেশ।

শনিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই দুইটি উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে যান লিটন দাস ও সাকিব আল হাসান।

লাসিথ মালিঙ্গার করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে স্লিপে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন লিটন দাস। পরের বলে বোল্ড হন সাকিব আল হাসান। চার বল খেলে শূন্য রান করেন লিটন দাস। আর এক বল খেলে শূন্য রান করেন সাকিব আল হাসান।

তারপর হাতের কব্জিতে ব্যথা পেয়ে মাঠ চাড়েন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে পুল করতে চেয়েছিলেন তামিম। কিন্তু ব্যাটে বলে হয়নি। বল লাগে তার কব্জিতে। যার কারণে মাঠের বাইরে চলে যান তিনি।

এরপর ১৩১ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। ২৬তম ওভারে লাসিথ মালিঙ্গার বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মোহাম্মদ মিথুন। ২৭তম ওভারে আমিলা আপোনসোর বলে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ হন মাহমুদউল্লাহ রিয়াদ।

চার বল খেলে এক রান করেন তিনি। ২৮তম ওভারে লাসিথ মালিঙ্গার বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন মোসাদ্দেক হোসেন সৈকত। পাঁচ বল খেলে এক রান করেন তিনি।

৩৪তম ওভারে বোলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন মেহেদী হাসান মিরাজ। তিনি করেন ১৫ রান। ৩৯তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বলে উপুল থারাঙ্গার হাতে ধরা পড়েন টাইগার দলপতি মাশরাফি বিন ‍মুর্তজা।

তিনি করেন ১১ রান। ৪৩তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বলে এলবিডব্লিউ হন রুবেল হোসেন। ২২৯ রানে শেষ হতে পারতো বাংলাদেশের ইনিংস। কিন্তু সেটি হয়নি। তামিম ইকবালের দুঃসাহসিক সিদ্ধান্তে বাংলাদেশের সংগ্রহ হয় ২৬১।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)