এবার এশিয়া কাপ জিতবে আফগানিস্তানঃ রশিদ খান

ক্রিকেট দুনিয়া 14th Sep 18 at 10:20pm 962
Googleplus Pint
এবার এশিয়া কাপ জিতবে আফগানিস্তানঃ রশিদ খান
এশিয়া কাপের এবারের আসরে নিজেদের এগিয়ে রাখছেন আফগানিস্থানের অন্যতম লেগ স্পিনার রশিদ খান। তার মতে এবারের আসরে হট ফেভারিট দল হিসাবে থাকবে আফগানিস্থান। যেখানে এশিয়ান ক্রিকেটের তিন পরাশক্তি ভারত, পাকিস্থা্ন, শ্রীলঙ্কা বিদ্যামান। সেখানেই নিজেদের চ্যাম্পিয়ন হিসাবে দেখছেন এই ক্রিকেটার।

তিনি বলেন রশিদ খান নিরাশাবাদীদের দলে নেই। এশিয়ান ক্রিকেটে শক্তিমত্তায় পাঁচে থাকলেও এ টুর্নামেন্টের সেরা হওয়ার আশা করছি। আমাদের এটা জেতার প্রতিভা ও দক্ষতা আছে। আমরা শুধু স্নায়ুচাপে না ভুগে মাথা ঠান্ডা রাখতে পারলেই হলো।

অন্যদিকে সংক্ষিপ্ত সংস্করণের সবচেয়ে ভয়ংকর এই স্পিনার জাতীয় দলে সঙ্গী হিসেবে পাচ্ছেন ‘রহস্য স্পিনার’ মুজীব-উর-রহমানকে। তাই এশিয়া কাপের তথাকথিত বড় দলকে হারানোর স্বপ্নটা বাস্তবে রূপ দেওয়ার সাহস পাচ্ছেন রশিদ, ‘অবশ্যই (আফগানিস্তান এশিয়া কাপ জিততে পারে কি না)।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিগুলোর পরিচিত মুখ রশিদের ধারণা সংক্ষিপ্ততম সংস্করণের সাফল্য ওয়ানডেতেও টেনে আনা সম্ভব। জিম্বাবুয়েকে টপকে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে আফগানিস্তান। বাছাইয়ের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপাও জিতেছিল (সাবেক আইসিসি ট্রফি) রশিদের অধীনের আফগানিস্তান।

টুর্নামেন্টের শুরুতেই অপ্রত্যাশিত হারের পরও চাপকে দূরে সরিয়ে রাখতে পারাতেই এসেছে সে সাফল্য। রশিদের ধারণা, এটা করতে পারলে এশিয়া কাপেও সাফল্য পাবেন তারা, ‘আমার ধারণা এটাই মূল প্রভাবক হবে। আমরা যদি চাপ সামলে সঠিক কাজটা করতে পারি, সঠিক সময়ে ভালো সিদ্ধান্ত নেই, এটাই ওদের ও আমাদের মধ্যে পার্থক্য গড়ে দেবে।

আমাদের ভালো প্রতিভা আছে, ভালো স্পিন বোলিং, ব্যাটিং ও ফাস্ট বোলিং। তারাই জিতবে, যারা চাপ সামলাতে পারবে। অবশ্যই সুযোগ আছে, আমরা যে কোনো দলকে হারাতে পারি। আমাদের শুধু মাথা ঠান্ডা রাখতে হবে এবং নিজেদের সর্বোচ্চটা প্রকাশ করতে হবে।’
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)