সালমান খানের যেসব ছবি মুক্তির মুখ দেখেনি

সিনেমা জগৎ 11th Sep 18 at 11:17am 842
Googleplus Pint
সালমান খানের যেসব ছবি মুক্তির মুখ দেখেনি
ভক্তেরা অধীর আগ্রহে বসে থাকেন, কবে প্রিয় ভাইজানের ছবি মুক্তি পাবে। কিন্তু এমন সালমান খানের ক্যারিয়ারেরই অনেক ছবি মুক্তি পায়নি। সালমানের শুরুর সময়েও এবং পরবর্তী কালেও নানান কারণে আটকে গেছে তার বহু ছবি। সেই ছবিগুলোর কী নাম, সঙ্গে কে ছিলেন সে সব তথ্যগুলোই জেনে নেওয়া যাক।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ ছবিটির পরেও আর একটি ছবির কাজ শুরু করেছিলেন সালমান-ভাগ্যশ্রী জুটি। সে ছবির নাম ‘রণক্ষেত্র’। কিন্তু সেই ছবি আর মুক্তি পায়নি। কারণ মাঝপথে বিয়ে করে ফেলেন ভাগ্যশ্রী। আর যার কারণে ছবির শুটিংও পিছিয়ে যাচ্ছিল দিনের পর দিন। পরে আর ছবিটির শুটিং হয়নি।

‘ঘেরাও’ নামক আর একটি ছবির কাজেও হাত দিয়েছিলেন সালমান খান। কিন্তু শুভ মহরতের পরেই বন্ধ হয়ে যায় এই ছবির কাজ। রাজকুমার সন্তোষী পরিচালিত এই ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করার কথা ছিল মনীষা কৈরালার। যদিও কেন এই ছবির শুটিং বন্ধ করতে হল তা কখনও খোলসা করেননি সালমান।

‘অ্যায় মেরে দোস্ত’ ছবিতেও অভিনয় করার কথা ছিল সালমান খানের। দিব্যা ভারতী, কারিশমা কাপুর, আরবাজ খানের সঙ্গে সালমানেরও থাকার কথা ছিল ছবিতে। কিন্তু ডেটের সমস্যার কারণেই সালমানকে পিছিয়ে আসতে হয়। ছবিটিও আর তৈরি হয়নি।

‘বুলন্দ’ ছবির জন্য বেশির ভাগ অংশেরই শুটিং করে ফেলেছিলেন সোমি আলি এবং সালমান খান। কিন্তু পরবর্তী কালে বন্ধ হয়ে যায় শুটিং। কেন বন্ধ হয়ে যায় এই ছবি তার কারণ অবশ্য জানানো হয়নি। তবে গুজব রটে, সালমান আর সোমি আলি দু’জনে ডেট করছিলেন সেই সময়ে।

ডেভিড ধাওয়ানের সঙ্গে সালমানের জুটি দর্শকমহলে খুবই প্রশংসিত। তবে এই জুটিরই একটি ছবি মুক্তি পায়নি। ‘রাজু রাজা রাম’ নামের সেই ছবিতে সালমানের সঙ্গেই দেখা যেত গোবিন্দা এবং জ্যাকি শ্রফকে। কিন্তু বাজেটের সমস্যার কারণেই শেষ পর্যন্ত আর ছবিটি তৈরি হয়নি।

‘জলওয়া’ বলেও সালমানের আর একটি ছবি মুক্তি পায়নি। এই ছবিতে সালমানের সঙ্গেই অভিনয় করার কথা ছিল সঞ্জয় দত্ত এবং আরমান কোহালির। শোনা যায়, পরিচালকের সঙ্গে প্রযোজকের দ্বন্দ্বের কারণেই আর মুক্তি পায়নি ছবিটি।

মুকুল আনন্দ পরিচালিত ‘দশ’ ছবিটির কাজে হাত দিয়েছিলে সালমান খান। সালমানের সঙ্গে ছিলেন সঞ্জয় দত্ত, রবিনা ট্যান্ডন। ছবির একটি গান মুক্তি পেয়েছিল। সুপারহিট সেই গানটি হল ‘সুনো গউর সে দুনিয়ায়ালে’। কিন্তু শুটিং চলাকালীন মৃত্যু হয় ছবির পরিচালক মুকুল আনন্দের। আর তার কারণেই বন্ধ হয়ে যায় ছবিটি।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)