আফগানিস্তান প্রিমিয়ার লিগে দল পেলেন তামিম-মুশফিক

ক্রিকেট দুনিয়া 11th Sep 18 at 11:01am 646
Googleplus Pint
আফগানিস্তান প্রিমিয়ার লিগে দল পেলেন তামিম-মুশফিক
আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) দল পেলেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার-তামিম ইকবাল আর মুশফিকুর রহীম। আসরে নঙ্গরহার দলের হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এছাড়াও একই দলের হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল খান। আসরে পাঁচজন আইকন ক্রিকেটার ছিলেন। এদের মধ্যে ব্রেন্ডন ম্যাককালাম খেলবেন কান্দাহারের হয়ে। পাকতিয়া দলের হয়ে মাঠে নামবেন শহীদ আফ্রিদি। বালখের হয়ে খেলবেন ক্রিস গেইল।

কাবুলের হয়ে মাঠে নামবেন ঘরের ছেলে রশিদ খান। নঙ্গরহার দলে তামিম মুশফিকদের সঙ্গী হয়ে নামবেন আন্দ্রে রাসেল। এছাড়া তামিম-মুশফিকদের সঙ্গীদের কাতারে আছেন অজি ক্রিকেটার বেন কাটিং, কিউই তারকা মিচেল ম্যাকক্লেনাঘান, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, নেপালের সন্দীপ লামিচানে।

দেশীয়দের মধ্যে এই দলে আরও আছেন মুজিব উর রহমান, শফিকুল্লাহ শাফাক, নাজিব তারাকাই, রহমত শাহ, নবিন উল হক, জহির খান, ফজল হক, ইমরান জানাত, খায়বার ওমর, নাসরাত কোরায়শি।

চলমান এই ড্রাফটে গোল্ড ক্যাটাগরিতে আছেন সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মাদ আশরাফুল। ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর এখন আর দেশের হয়ে খেলতে বাঁধা নেই ডানহাতি এই ব্যাটসম্যানের।

আসরে গোল্ড ক্যটাগরিতে আশরাফুলের সঙ্গী হিশেবে ছিলেন মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। এছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে জায়গা মিলেছিল তামিম ইকবালের।

তাছাড়া সিলভার ক্যাটাগরিতে জায়গা পাওয়া বাকী দশ ক্রিকেটার হলেন ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ সাইফউদ্দীন, লিটন দাস, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক, সানজামুল ইসলাম।

ধারণা করা হচ্ছে নিলামের দ্বিতীয় দিনে বাংলাদেশ থেকে নিলামে ওঠানো হবে বাকী ১১ জন ক্রিকেটারকে। উল্লেখ্য, ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ এই পাঁচ দলের অংশগ্রহণে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। মোট ম্যাচ সংখ্যা ২৩টি।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)