এশিয়া কাপে চমক দেখাতে পারেন যে পাঁচ ব্যাটসম্যান

ক্রিকেট দুনিয়া 10th Sep 18 at 11:23am 842
Googleplus Pint
এশিয়া কাপে চমক দেখাতে পারেন যে পাঁচ ব্যাটসম্যান
আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। এ টুর্নামেন্টের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে অংশগ্রহনকারী দলগুলো। আসুন আজ জেনে নেই সেই পাঁচ ব্যাটসম্যানকে, যাদের ব্যাটে আসন্ন এশিয়া কাপে রানের ফুলঝুড়ি দেখা যাবে।

রোহিত শার্মা
ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি আছে মাত্র পাঁচজনের। রোহিত শর্মা ছাড়া কেউই একাধিকবার করতে পারেননি তা। ওয়ানডেতে মোট ৩টি ডাবল সেঞ্চুরি রোহিতের। এতেই প্রমাণ হয় সে কতটা বিধ্বংসী ব্যাটসম্যান। কোহলি বিশ্রামে থাকায় এশিয়া কাপে ভারতীয় দলের অধিনায়কও তিনি। তাছাড়া ব্যাট হাতেও দলকে নেতৃত্ব দেবেন তিনি।

ফাখর জামান
একমাত্র পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন ফাখর জামান। এছাড়াও সবচেয়ে কম ইনিংস খেলে ওয়ানডেতে ১০০০ রানের রেকর্ডটিও তাঁর দখলে। মাত্র ১৮ ইনিংসে তিনি এই রেকর্ড গড়েন। একই সঙ্গে ইমাম-উল-হক কে নিয়ে উদ্বোধনী জুটিতে ওয়ানডেতে সবচেয়ে বেশি ৩০৪ রানের পার্টনারশিপও গড়েছেন তিনি। আইসিসি ইভেন্টের ফাইনালে সেঞ্চুরি করা একমাত্র পাকিস্তানি ক্রিকেটার তিনি।

তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট দলের সেরা ওপেনার তামিম ইকবাল বরাবরই ব্যাট হাতে নিজের সেরাটা ঢেলে দেয়ার লক্ষ্যে খেলতে নামেন। দেশের হয়ে তাঁর ব্যাট যখন হাসে তখন গোটা বাংলাদেশই উদ্ভাসিত হয় সাফল্যের আলোকছটায়। আসন্ন এশিয়া কাপেও তামিমের ব্যাটে তাকিয়ে থাকবে পুরো দেশ। এশিয়া কাপে মোট ১২টি ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। যেখানে তিনি ৪৩.০৮ গড়ে ৫১৭ রান সংগ্রহ করেছেন। আর রয়েছে ৬টি অর্ধশতক। সর্বশেষ উইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন, বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১১ সেঞ্চুরির মালিক তিনি।

অঞ্জোলা ম্যাথুস
এশিয়া কাপে শ্রীলঙ্কার মূল ভরসা হয়ে থাকবেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ব্যাট-বল হাতে তাঁর পারফরম্যান্স প্রতিপক্ষের জন্য হুমকি হতে পারে। দলের জন্য বিপদের সময় ম্যাচ বাঁচানো ইনিংস খেলাতে তাঁর জুড়ি নেই। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে তিনি সর্বোচ্চ রান স্কোরার ছিলেন।

মোহাম্মাদ শেহজাদ
ক্রিকেটে আফগানিস্তানের উত্থানে শেহজাদের ভূমিকা অনেক। শুরুর দিকে দ্রুত রান তোলায় বেশ পারদর্শী তিনি। ব্যাট হাতে বড় শট খেলতে পারেন এই আফগান ওপেনিং ব্যাটসম্যান। বিপিএল, পিএসএল সহ নানা লিগে খেলে থাকেন তিনি। ২০১৭ সালে আইসিসির সহযোগী দেশের ক্রিকেটার হিসেবে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তিনি।

- বাংলা ইনসাইডার
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)