জন্মদিনে অক্ষয় কুমার সম্পর্কে জেনে নিন অজানা কয়েকটি তথ্য

বিবিধ বিনোদন 9th Sep 18 at 6:19pm 880
Googleplus Pint
জন্মদিনে অক্ষয় কুমার সম্পর্কে জেনে নিন অজানা কয়েকটি তথ্য
বলিউডে তিনি পরিচিত ‘খিলাড়ি’ নামে। অক্ষয়ের জীবনটাই যেন একটা সিনেমার চিত্রনাট্য। জীবনে অনেক কিছুই করেছেন, শেষমেশ থিতু হয়েছেন অভিনয়ে। আজ ৯ সেপ্টেম্বর অক্ষয় কুমারের ৫১ তম জন্মদিন। জীবনের ৫১ তম বছরের প্রথম দিনে দিনটি কাটাবেন বউয়ের সাথে। অভিনেত্রী টুইঙ্কেল খান্নার সঙ্গে ২০০২ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অক্ষয়।

২৮ বছর ধরে বলিউডে আছেন অক্ষয়। সব সময় বিনীত এই অভিনেতা কাজের জন্য শত ভাগ দিতে রাজি। আর তাই তো এত বছর পেরোলেও খান-কাপুরদের দাপটের বিপরীতে অক্ষয় একাই একশো! এখনো বছরে চার-পাঁচটা ছবি করেন তিনি। রাতারাতি হিট না হলেও অক্ষয়ের ছবির ফ্লপের সংখ্যা হাতেগোনা।

অক্ষয় কুমারের আসল নাম রাজিব ভাটিয়া। অক্ষয়ের বাবা হরি ওম ভাটিয়া ছিলেন একজন সেনা অফিসার। অক্ষয়ের নিজের প্রযোজনা সংস্থা ‘হরি ওম প্রোডাকশন’ এর নামকরণ করা হয়েছে অক্ষয়ের বাবার নামে।

এ কথা অনেকেরই জানা থাকার কথা। তায়াকোন্দোতে ব্ল্যাক বেল্ট পেয়েছেন অক্ষয়। এ কারণেই ক্যারিয়ারের শুরুর দিকে অ্যাকশন হিরো হিসেবে বেশ জনপ্রিয়তা পান তিনি। আর সে সময়ে তাঁকে অ্যাকশন ছবির জন্যই বেছে নিতেন পরিচালকরা।বলিউডে একের পর এক খিলাড়ি নামের ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার ৷

কিন্তু ঠিক কতগুলো খিলাড়ি নামের ছবিতে অভিনয় করেছেন অক্কি ? বলতে পারবেন ? মোট ৮টি খিলাড়ি নামের ছবিতে অভিনয় করেছেন অক্ষয় ৷ ব্যাংককে ওয়েটার এবং শেফ হিসেবে কাজ করে ভারতে ফিরে আসেন অক্ষয়। তিনি চেয়েছিলেন মার্শাল আর্টের শিক্ষক হতে। সেই মার্শাল আর্টের ক্লাসের এক ছাত্রই তাঁকে পরামর্শ দেন মডেলিংয়ের।

সেখান থেকেই মডেলিংয়ের কাজ শুরু করেন অক্ষয়। মাত্র দুদিন কাজ করে যে পয়সা পেলেন তা ছিল তাঁর তখনকার মাসিক বেতনের চেয়ে বেশি। আর সে কারণেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন মডেলিংয়েই ক্যারিয়ার গড়বেন।

মডেল হিসেবে থাকতে চাইলেও ভাগ্যচক্রে জড়িয়ে পড়েন অভিনয়ে। ব্যাঙ্গালুরুতে গিয়েছিলেন মডেলিংয়ের এক অ্যাসাইনমেন্ট নিয়ে। এই ফাঁকে ফিল্ম সিটিতে গিয়েছিলেন নিজের পোর্টফোলিও নিয়ে। ভাগ্যে ছিল, তাই সেদিন সন্ধ্যাতেই প্রযোজক প্রমোদ চক্রবর্তীর ছবি ‘দিদার’ সাইন করেন অক্ষয়।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)