বলিউডে ২০১৮ সালে এ পর্যন্ত মুক্তি পাওয়া সেরা ১০ ছবি

সিনেমা জগৎ 4th Sep 18 at 7:01pm 1,322
Googleplus Pint
বলিউডে ২০১৮ সালে এ পর্যন্ত মুক্তি পাওয়া সেরা ১০ ছবি

চলতি বছর এ পর্যন্ত বলিউডে ৩৭টি ছবি মুক্তি পেয়েছে। এর মধ্যে গত মাসেই মুক্তি পেয়েছে ৯টি । এসব ছবিতে বহু তারকাদের দেখা গেছে। কারো ছবি ব্যবসাসফল হয়েছে, আবার কারো ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। ইতিমধ্যে এ বছরের সেরা ১০ ছবির মধ্যে ঢুকে পড়েছে গত মাসে মুক্তি পাওয়া দু’টি ছবি। দেখা যাক আয়ের দিক থেকে ২০১৮ সালে এ পর্যন্ত মুক্তি পাওয়া সেরা ১০ ছবি-


সঞ্জু


ইতিমধ্যে আয়ের দিক থেকে বলিউডের সর্বোকালের শ্রেষ্ঠ ছবির মধ্যে তৃতীয় স্থান দখল করে নিয়েছে ‘সঞ্জু’। আয়ের দিক থেকে চলতি বছর মুক্তি পাওয়া ছবির মধ্যে তালিকার এক নম্বরে রয়েছে ছবিটি। সঞ্জয় দত্তের জীবনী ভিত্তিক ‘সঞ্জু’ বক্স অফিসে এ পর্যন্ত ৩৪১ কোটি ২২ লাখ রুপি আয় করেছে। গত ২৯ জুন মুক্তি পাওয়া ছবিতে সঞ্জয় দত্তের চরিত্রে রণবীর কাপুরের অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছে।


পদ্মাবত


বহুল আলোচিত এই ছবির মূল চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোন, রণবীর সিং এবং শহীদ কাপুরকে। চলতি বছর ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ছবিটি নীট ৩০০ কোটি রুপি আয় করেছে। চলতি বছর মুক্তি পাওয়া ছবির আয়ের দিক থেকে এ পর্যন্ত তালিকার দুই নম্বরে রয়েছে ছবিটি।


রেস থ্রী


প্রত্যাশা অনুযায়ী ব্যবসা না করতে পারলেও আয়ের দিক থেকে ছবিটি তালিকার তিন নম্বরে রয়েছে। চলতি বছর ১৫ জুন ঈদে মুক্তি পাওয়া এই ছবিতে সুপারস্টার সালমান খানসহ অনেকে অভিনয় করেছেন। এ পর্যন্ত ছবিটি নীট ১৬৯ কোটি রুপি আয় করেছে।


বাঘি ২


টাইগার শ্রফ ও দিশা পাটানি অভিনীত ‘বাঘি ২’ রয়েছে তালিকার চতুর্থ স্থানে। মার্চের ৩০ তারিখ মুক্তি পাওয়া ছবিটির নীট আয় ১৬৫ কোটি রুপি।


রাজি


আলিয়া ভাটের ‘রাজি’ মুক্তি পায় মে মাসের ১০ তারিখ। ছবিটি এ পর্যন্ত নীট ১২৩ কোটি ১৭ লাখ রুপি আয় করে তালিকার পঞ্চম স্থানে রয়েছে।


সনু কে টিটু কি সুইটি


বলিউডের উঠতি তারকা কার্তিক আরিয়ানের এই ছবিটি ফেব্রুয়ারির ২৩ তারিখ মুক্তি পায়। নীট ১০৮ কোটি ৭১ লাখ রুপি আয় করে ছবিটির অবস্থান তালিকার ছয় নম্বরে।


গোল্ড


মুক্তির পর থেকেই বক্স অফিসে সোনা ফলাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ছবি ‘গোল্ড’। ১৫ আগস্ট মুক্তি পায় এই বায়োপিক ছবিটি। এ পর্যন্ত ১০৪ কোটি রুপি আয় করে বক্স অফিস দৌড়ে ছবিটির অবস্থান তালিকার সপ্তমে।


রেইড


চলতি বছরের ১৬ মার্চ মুক্তি পাওয়া রেইড ছবিটি বক্স অফিসে সুপারহিট তকমা পায়। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ। নীট ১০১ কোটি ৫৪ লাখ রুপি আয় করে ছবিটি তালিকার অষ্টম স্থানে রয়েছে।


সত্যমেভ জয়তি


এই ছবিটিও ১৫ আগস্ট অক্ষয়ের ‘গোল্ড’ ছবির সঙ্গে মুক্তি পায়। ‘সত্যমেভ জয়তি’ ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। ছবিটি ‘গোল্ড’ এর সঙ্গে বক্স অফিস সংঘর্ষে জড়িয়ে পড়ার আশঙ্কা থাকলেও, ইতিমধ্যে ব্যাপক বাণিজ্যিক সফলতা পেয়েছে। নীট ৮৯ কোটি ৫ লাখ রুপি আয় করে তালিকার নয় নম্বরে রয়েছে ছবিটি।


ভিরে ডি ওয়েডিং


তালিকার সর্বোশেষ স্থানে অবস্থান করছে কারিনা কাপুর খান ও সোনম কাপুর অভিনীত নারীবাদী এই ছবিটি। জুন মাসের ১ তারিখ মুক্তি পাওয়া বিতর্কিত এই ছবিটি বক্স অফিসে নীট ৮০ কোটি ২৩ লাখ রুপি আয় করে।


সূত্রঃ কইমই ডট কম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)