দাপুটে জয়ে ম্যাচ শেষে মাহমুদউল্লাহর প্রশংসায় যা বললেন গেইল

ক্রিকেট দুনিয়া 3rd Sep 18 at 2:35pm 972
Googleplus Pint
দাপুটে জয়ে ম্যাচ শেষে মাহমুদউল্লাহর প্রশংসায় যা বললেন গেইল
ঠিক আগের ম্যাচেই ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে দারুণ অবহেলার শিকার হন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ৯ নম্বরে ব্যাটিঙ করতে পাঠানো হয় তাঁকে। সাধারণত ৩, ৪ কিংবা ৫ নম্বরে ব্যাট করতে অভ্যস্ত, সেখানে বাংলাদেশের এই ব্যাটসম্যানকে পাঠানো হয়েছিল একেবারে শেষে। ফলও পেয়েছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। হারের স্বাদ পায় ত্রিনবাগো নাইটরাইডার্সের কাছে।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তুলেছিল জ্যামাইকা তালাওয়াহসের ব্যাটসম্যানরা। বিশেষ করে রোভম্যান পাওয়েল। মাত্র ৪০ বলে ৮৪ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। ১১টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া গ্লেন ফিলিপস ২৯ বলে করেন ৪০ রান। ২০ বলে ৩২ রান করেন অ্যান্ড্রু মিলার। ৫ বলে ১৪ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম।

জয়ের জন্য ২০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার আগেই বৃষ্টি হানা দেয়। যার ফলে বৃষ্টি আইনে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের জন্য লক্ষ্য নির্ধারণ করা হয় ১১ ওভারে ১১৮ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই এভিন লুইসের উইকেট হারায় সেন্ট কিটস। দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিস গেইল আর ডি ফন ডার ডাসেন ৫৩ রানের জুটি গড়েন। ২৪ বলে ৪১ রান করে আউট হয়ে যান গেইল।

৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। ফন ডার ডাসেন ২৪ বলে করেন ৪৫ রান। বেন কাটিং আউট হন কোনো রান না করেই। এরপরই সেন্ট কিটসের জয়ের নায়ক হিসেবে আবির্ভূত হন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রিয়াদ-গেইলদের দল।

১১ বলে অপরাজিত ২৮ রান করেন মাহমুদউল্লাহ। ২টি করে বাউন্ডারি এবং ছক্কা মারেন তিনি। ম্যাচ শেষে মাহমুদউল্লাহদের অধিনায়ক গেইল বলেন, আমাদের একটি জয় ও ২ পয়েন্ট খুব দরকার ছিল। আমি প্রথমে আবহাওয়া সম্পর্কে ধারণা নিয়েছিলাম যার কারণে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেই।

সাবাশ ডুসেন এবং মাহমুদউল্লাহ, শেষ পর্যন্ত দলকে চমৎকার এই জয়টা উপহার দেওয়ার জন্য। কিন্তু আমরা আর ১টি ম্যাচ পরে মাহমুদউল্লাহকে হারাবো। সে এশিয়া কাপের জন্য চলে যাবে। -অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)