এশিয়া কাপের আগে যে দুইটি রেকর্ডের প্রান্তে মুশফিক-মাশরাফি

ক্রিকেট দুনিয়া 30th Aug 18 at 12:51pm 660
Googleplus Pint
এশিয়া কাপের আগে যে দুইটি রেকর্ডের প্রান্তে মুশফিক-মাশরাফি
আর ২ সপ্তাহ পরেই শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। সেই টুর্নামেন্টে অন্যতম হট ফেভারিট দল বাংলাদেশ। এই এশিয়া কাপেই অন্যতম মাইলফলক ছোয়ার অপেক্ষায় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি এবং উইকেট কিপার মুশফিক। ৯০ ওডিআইতে ২৪৫ উইকেট নেওয়া মাশরাফির সামনে লক্ষ্য ২৫ তম আন্তর্জাতিক ক্রিকেটার ও ১ম বাংলাদেশি হিসেবে একদিনের ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শের।

তাছাড়া আর মাত্র ৩ উইকেট পেলে উইকেট সংখ্যায় মাশরাফি পেছনে ফেলবেন পাকিস্তানি গতি তারকা শোয়েব আক্তারকে, ১৬৩ ম্যাচে শোয়েবের উইকেট ২৪৭. উল্লেখ্য, ২৩৭ উইকেট নিয়ে টাইগারদের মধ্যে মাশরাফির পরেই অবস্থান সাকিবের।

অপরদিকে ব্যাট হাতে মুশফিকের সামনে হাতছানি ৩য় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৫০০০ রানের মাইলফলক স্পর্শের। ১৮৭ ম্যাচে ৩৩ গড়ে মুশফিকের বর্তমান রান ৪৮২৮, ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করতে মিঃ ডিপেন্ডেবল দরকার ১৭২ রান।

টাইগারদের মধ্যে কেবল তামিম ইকবাল (৬৩০৫) ও সাকিব আল হাসানের (৫৪৩৩) আছে এই মাইলফলক স্পর্শের রেকর্ড। ওয়ানডেতে দুর্দান্ত ফর্মে থাকা মাশরাফি যদি তার ফর্মটি ধরে রাখতে পারেন এশিয়া কাপে আর মুশফিক যদি তার আগের এশিয়া কাপের মতোই পারফর্ম করতে পারেন তাহলে এই দুইটি অসম্ভব নয় এই দুইজনের জন্য।

সূত্রঃ অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)