ফিক্সিংয়ের সন্দেহের তালিকায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

ক্রিকেট দুনিয়া 29th Aug 18 at 4:37pm 1,042
Googleplus Pint
ফিক্সিংয়ের সন্দেহের তালিকায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
চলতি বছরের ২৮ মে ফিক্সিং নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে আলজাজিরা টেলিভিশন। কাতারভিত্তিক টেলিভিশনটির সেই তথ্যচিত্রটি প্রকাশের পর থেকেই তোলপাড় চলছে অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গনে। শুরুতে জানা গিয়েছিল, ফিক্সিংয়ে অভিযুক্ত ক্রিকেটারদের মধ্যেই রয়েছেন অস্ট্রেলিয়ার দুজন ক্রিকেটার।

এবার ধারণা করা হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজসহ বেশ কয়েকটি সিরিজে ফিক্সিংয়ে জড়িত ছিলেন দেশটির সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। আলজাজিরা তাদের দ্বিতীয় প্রামাণ্যচিত্র প্রকাশ করার আগে ক্রিকইনফোসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম এমন খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ২০১১ সালে বেশ কয়েকটি ম্যাচেই ফিক্সিং করেছিলেন অজি ক্রিকেটাররা। আলজাজিরার প্রকাশিতব্য দ্বিতীয় প্রামাণ্যচিত্রে এসব তথ্য উঠে আসবে বলেও জানানো হয়েছে। এমনকি ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) এই ফিক্সিংয়ের অভিযোগের ব্যাপারে অবগত। তবে দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইতোমধ্যেই এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

২০১১ সালে বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেয় অস্ট্রেলিয়া। মিরপুরের হোম অব ক্রিকেট শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তিনটি ম্যাচেই জয় অজিরা। কিন্তু ৩-০ ব্যবধানে জয় পাওয়া সেই সিরিজকে ঘিরেই এবার ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে অজি ক্রিকেটারদের বিরুদ্ধে।

তবে এই ঘটনায় মাশরাফি-সাকিবদের নাম খারাপ হওয়ার সুযোগ খুব অল্পই। কেননা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ম্যাচ ফিক্সিং সম্পর্কিত সবশেষ যে খবর তাতে মূল হোতার নামটা অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। তবু যেহেতু ম্যাচ ফিক্সিংয়ের সন্দেহের তীর অস্ট্রেলিয়ার ২০১১ সালের ম্যাচগুলোর দিকে, তাই অনাকাঙ্ক্ষিতভাবেই চলে আসছে বাংলাদেশেরও নাম।

সূত্রঃ অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)