ভয়ঙ্কর এই জুয়াড়িকে খুঁজছে আইসিসি!

ক্রিকেট দুনিয়া 28th Aug 18 at 7:23pm 911
Googleplus Pint
ভয়ঙ্কর এই জুয়াড়িকে খুঁজছে আইসিসি!

ছবির এই ব্যক্তির পরিচয় খুঁজে পাচ্ছে না ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির কাছে কেবল তার নাম এবং ছবিই রয়েছে। জনপ্রিয় টেলিভিশন ‘আল জাজিরা’ইয় প্রকাশিত ম্যাচ ফিক্সিংবিষয়ক ডকুমেন্টারিতে তার নাম জানানো হয় অনীল মুনাওয়ার ও তাকে পরিচয় করিয়ে দেয়া হয় আন্ডারগ্রাউন্ড ডন দাউদ ইব্রাহিমের ‘ডি কোম্পানি’র সদস্য হিসেবে।

কিন্তু আল জাজিরার ডকুমেন্টারিকে ভিত্তি করে তদন্তে নেমে বাকিসব সন্দেহভাজন জুয়াড়ি ও খেলোয়াড়দের পরিচয় পেলেও এই ব্যক্তির কোন হদিস খুঁজে পাচ্ছে না আইসিসি। যে কারণে এই জুয়াড়ির পরিচয় খুঁজে পেতে সারা বিশ্বব্যাপী সংবাদমাধ্যমের শরণাপন্ন হয়েছে আইসিসি।

মঙ্গলবার দুপুরে এই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই জুয়াড়ির পরিচয় জানতে চেয়েছে আইসিসি। আইসিসির এন্টি করাপশন ইউনিটের মহাব্যবস্থাপক অ্যালেক্স মারশাল বলেন, ‘আল জাজিরার ডকুমেন্টারি দেখে আমরা বাকি সবাইকেই চিহ্নিত করতে পেরেছি এবং ম্যাচ ফিক্সিংয়ে তাদের জড়িত থাকার ব্যাপারে জিজ্ঞাসাবাদও করেছি। কিন্তু এই অনীল মুনাওয়ারের পরিচয়টা এখনো আমাদের কাছে রহস্য। পুরো ডকুমেন্টারিতে সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তবুও তার ব্যাপারে বিস্তারিত জানা সম্ভব হয়নি।’

একারণে শুধু সংবাদমাধ্যম নয় সারা বিশ্বের ক্রিকেট পরিবারের সবার কাছেই এই জুয়াড়ির পরিচয় জানানোর আবেদন করছে আইসিসি। অ্যালেক্স বলেন, ‘অনীল মুনাওয়ারের পরিচয় জানা খুব দরকার। তাই আমরা মিডিয়া থেকে শুরু করে ক্রিকেট পরিবারের সাথে জড়িত যে কোনো সাধারণ মানুষের কাছেও আবেদন করছি তার পরিচয় জানানোর জন্য। পুলিশি তদন্তেও প্রায়শই এমন অনুরোধ করতে দেখা যায়।’

এসময় অ্যালেক্স আরও জানান যে ডকুমেন্টারিটির প্রচারকারী টিভি তথা আল জাজিরার অসহযোগিতাপূর্ণ মনোভাবের কারণে আইসিসির তদন্ত বারবার তার গতি হারাচ্ছে। এমতাবস্থায় তারা আল জাজিরার কাছ থেকেও পূর্ণ সহযোগিতা আশা করছে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)