রোনালদোর ৭ নম্বর জার্সি পরে খেলার আসল কারণ ফাঁস

ফুটবল দুনিয়া 25th Aug 18 at 5:46pm 736
Googleplus Pint
রোনালদোর ৭ নম্বর জার্সি পরে খেলার আসল কারণ ফাঁস

দীর্ঘ সময় ধরে দেশ ও ক্লাবের জার্সিতে ৭ নম্বর জার্সি পরে খেলছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ৭ নম্বরটিকে যেন তিনি আইকন নম্বরে পরিণত করেছে। পাশাপাশি এ নম্বরটি এখন ইন্টারন্যাশনাল ব্র্যান্ডে পরিণত হয়েছে। আর রোনালদো তো এখন সিআর৭ নামেই পরিচিত।

তবে ৭ নম্বর জার্সিটি রোনালদোর এত প্রিয় কেন? আর এই জার্সি পরেই বারবার কেন তিনি মাঠে নামেন সেই উত্তর গুলোই খুঁজছে গোলডটকম। এমনকি রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ায় ৭ নম্বর জার্সিটি ছেড়ে দিয়েছেন কলম্বিয়ান তারকা জুয়ান কুয়াডরাডো। এখন ১৬ নম্বর জার্সি পরেই খেলছেন তিনি।

রোনালদো শেষ কবে ৭ নম্বর জার্সি বাদে মাঠে নেমেছেন তা হয়তো ফুটবলপ্রেমিদের মনে নেই। তবে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার আগে স্পোর্টিংয়ে ২৮ নম্বর জার্সি পরে খেলতেন রোনালদো। কিন্তু ২০০৪ সালে রোনালদো যখন ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয় তখন স্যার অ্যালেক্স ফার্গুসন তাকে ৭ নম্বর জার্সি নেওয়ার প্রস্তাব দেন।

আর তিনি রোনালকে বোঝানোর চেস্টা করেন যে, ‘৭ নম্বর জার্সিতে ম্যানইউতে যারা খেলেছেন তারা প্রত্যেকে বড় তারকা হয়েছেন। ৭ নম্বর জার্সির রয়েছে আলাদা একটি ওজন, আলাদা সম্মান।’ এর আগে ম্যানইউতে এই জার্সিতে খেলেছিলেন ডেভিড বেকহ্যাম, জর্জ বেস্ট, এরিক ক্যানটোনা।

আর তাই ২৮ নম্বর জার্সি বাদ দিয়ে ৭ নম্বর জার্সিটি বেছে নেন রোনালদো। এরপর এই জার্সিতেই মাঠে জ্বলে উঠেন তিনি। মৌসুমে ৪২ গোল করে প্রথম ইংলিশ লিগের খেলোয়াড় হিসেবে ২০০৮ সালে ব্যালন ডি’অর জেতেন তিনি।

এরপর ২০০৯ সালে রেকর্ড ট্রান্সফারে রিয়ালে যোগ দেন রোনালদো। আর তখন রিয়ালে তার জার্সি নম্বর ছিলো ৯। ৭ নম্বর জার্সিতে তখন খেলতেন রাউল। তবে তিনি যখন শালকের হয়ে যোগ দেন এরপর পুরনো জার্সি ফিরে পান রোনালদো। আর সেই জার্সি ফিরে পেয়ে যেন নিজেকেই ফিরে পেলেন তিনি। ৯ মৌসুমে চারটি ব্যালন ডি’অর জেতার পাশাপাশি ক্লাবের হয়ে ৪৫০টি গোল করেছেন তিনি।

এবার জুভেন্টাসেও ৭ নম্বর জার্সি পেলেন রোনালদো। ক্লাবের পাশাপাশি জাতীয় দলেও ৭ নম্বর জার্সিতে খেলেন রোনালদো। যদিও লুইস ফিগো থাকাকালিন সময়ে ১৭ নম্বর জার্সিতে খেলতেন রোনালদো। তবে তার অবসরের পর ৭ নম্বরে খেলেন রোনালদো। এই জার্সি নম্বরে খেলেই ইউরোর মুকুট জিতেছেন তিনি।

তবে ৭ নম্বর জার্সি পরে রোনালদো কেন খেলেন তা আজও অজানা। তবে ৭ নম্বর জার্সিতে খেলার জন্য রোনালদোকে যে স্যার অ্যালেক্স ফার্গুসনের কথা অনুপ্রাণিত করেছে তা বলার অপেক্ষা রাখে না। হয়তো ৭ নম্বর জার্সিতেই রোনালদোর ভাগ্য এবং সাফল্য লুকিয়ে আছে।

সূত্রঃ অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)