নামি-দামি কী কী আছে শাহরুখের সংগ্রহে?

বিবিধ বিনোদন 14th Aug 18 at 1:05pm 692
Googleplus Pint
নামি-দামি কী কী আছে শাহরুখের সংগ্রহে?

বলিউড সুপারস্টার শাহরুখ খান। এ তারকার মোট সম্পত্তির পরিমাণ প্রায় পাঁচ হাজার একশো কোটি টাকা। ইউটিউব চ্যানেল এক্সপেন্স সূত্রে খবর, চার কোটি টাকার মেক আপ ভ্যানও রয়েছে কিং খানের। এ রকমই কিছু জিনিসের কথা জেনে নেওয়া যাক, যেগুলো বাদশার পছন্দের।


ট্যাগ গ্র্যান্ড কাররেরা ক্যালিবার


ট্যাগ হিউয়ার নামে একটি আন্তর্জাতিক ঘড়ি নির্মাতা সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর এসআরকে। এই সংস্থার বে্শ কয়েকটি ঘড়ি রয়েছে শাহরুখের কাছে। একেকটির দাম প্রায় আড়াই লাখ টাকা।


বাইক


হারলে ডেভিডসনের একটি ডায়ানা স্ট্রিট বব ক্রুজার মোটরসাইকেল রয়েছে শাহরুখের। দাম দশ লাখের কাছাকাছি।


বেন্টলে কন্টিনেন্টাল জিটি


বিশ্বের অন্যতম বিলাসবহুল এই গাড়িটির মূল্য চার কোটি। এর ইন্টিরিয়র শাহরুখের জন্য বিশেষভাবে তৈরি। অন্যতম বিলাসবহুল গাড়ি এটি। এসআরকে-র একটি অডি এ-সিক্সও রয়েছে, যার দাম প্রায় ৫৬ লাখ।


রোলস রয়েস আর বিএমডব্লিউ


বলিউডের খুব কম তারকার কাছেই রোলস রয়েস রয়েছে। এসআরকে তাদের একজন। গাড়িটির মূল্য চার কোটি দশ লাখ টাকা। এ ছাড়াও বিএমডব্লিউ-সিক্স সিরিজের এক কোটি ত্রিশ লাখ টাকার একটি গাড়ি, বিএমডব্লিউ-সেভেন সিরিজের কোটি কোটি টাকার একটি গাড়ি, বিএমডব্লিউ আই-এইট সিরিজের দুই কোটি ষাট লাখ টাকার একটি গাড়িও রয়েছে কিং খানের গ্যারাজে।


বুগাত্তি ভেইরন


কিং খানই একমাত্র বলিউড তারকা, যার কাছে এই গাড়িটি রয়েছে। দাম ১৪ কোটি টাকা। গতিবেগ ঘণ্টায় প্রায় ৪০০ কিমি। এ ছাড়াও শাহরুখের রয়েছে একটি মার্সিডিজ বেঞ্জ এস৬০০। দাম প্রায় দুই কোটি আশি লাখ টাকা। সবচেয়ে নিরাপদ গাড়ির অন্যতম এটি।


‘কাস্টমাইজড’ মেক আপ ভ্যান


শাহরুখের কাছে রয়েছে বেশ কয়েকটি ‘কাস্টমাইজড’ মেক আপ ভ্যান। তবে সবচেয়ে মূল্যবান মেক আপ ভ্যানটির দাম প্রায় তিন কোটি আশি লাখ টাকা।


দুবাইয়ের ভিলা


পাম জুমেরিয়াতে রয়েছে শাহরুখের নিজস্ব ভিলা। ১৪ হাজার বর্গফুট জায়গা জুড়ে এই ভিলা তৈরি করা হয়েছে। শুধু জমি কিনতেই শাহরুখের খরচ হয়েছিল ২৪ কোটি টাকা। ভিলায় নিজস্ব সিনেমা হল থেকে ‘ইন্ডিপেনডেন্ট বিচ’ সবই রয়েছে।


লন্ডনের বাড়ি


লন্ডনের পার্ক লেন ব্রিটিশদের অভিজাত এলাকা। ২০০৯ সালে ১৭২ কোটি টাকা দিয়ে এখানেই বাড়ি কেনেন বাদশা।


মন্নত


বান্দ্রার সমুদ্রতটের কাছে বাদশার নিজের বাড়ি। অনুরাগীদের ভিড় লেগেই থাকে শাহরুখকে এক ঝলক দেখার জন্য। গ্রিক স্থাপত্য শৈলীতে নির্মিত এই বাড়ির নকশা তৈরি করা হয়েছিল। এই বাড়িটির বর্তমান বাজার দর ২০০ কোটি টাকারও বেশি।


সূত্র: আনন্দবাজার

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)