মেসির থেকেও বেশি শিরোপা জিতেছে যে সকল কিংবদন্তিরা

ফুটবল দুনিয়া 14th Aug 18 at 12:55pm 616
Googleplus Pint
মেসির থেকেও বেশি শিরোপা জিতেছে যে সকল কিংবদন্তিরা
বার্সালোনার সর্বকালের সর্বচ্চো শিরোপা জয়ী খেলোয়ারের নাম লিওনেল মেসি। বার্সার ক্যারিয়ারে ৩৩টি শিরোপা জিতেছেন তিনি। তার থেকে একটি শিরোপা কম জিতেছে সদ্যই বার্সালোনা ছাড়া ইনিয়েস্তা। মেসির কাছা কাছি আছে কেবল পিকে ও বুসকেটস। দুজনেই শিরোপা জিতেছেন ২৮টি করে।

তবে শুধু মেসিই সবচেয়ে বেশি শিরোপা জিতেছে এমনটি নয়। বরং, মেসির চেয়েও বেশি শিরোপা জয়ী খেলোয়ারও আছে।রায়ান গিগস। ম্যানইউর ইতিহাসের অন্যতম সেরা এই তারকা শিরোপা জিতেছেন ৩৫টি। আর সবগুলো শিরোপাই জিতেছেন ম্যানইউর হয়ে।

ইউক্রেনের ফুটবলার ওলেকাসান্দর সোভকোভস্কি তার ক্যারিয়ারে শিরোপা জিতেছেন ৩৬টি। এই গোলকিপার তার ক্যারিয়ারের অধিকাংশ সময়টাই কাটিয়েছেন ডায়নামো কিয়েভে। ক্লাব ইতিহাসে অন্যতম সপল ফুটবলারও তিনি।

তালিকায় এরপরই আছে ব্রাজিল তারকা ম্যাক্সওয়েলের নাম। এই নামটি হয়তো অনেকেই ভাবেওনি। কিন্তু সফলতার দিক থেকে তিনিও এগিয়ে আছেন অনেক। ক্লাব ক্যারিয়ারে ইন্টার মিলান, বার্সালোনা, পিএসজি, আয়াক্স, ক্রুজেইরোর মত ক্লাবে খেলা এই তারকা শীরোপা জিতেছেন ৩৭টি।

তালিকার সবার উপরের নামটি আরেক ব্রাজিল তারকা দানি আলভেসের। সাবেক বার্সালোনা ও বর্তমান পিএসজির এই তারকা শিরোপা জিতেছেন ৩৯টি। ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা এই তারকারই।

সূত্রঃ অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)