বেতন কম হলেও আর্জেন্টিনার কোচ হবেন গার্দিওলা?

ফুটবল দুনিয়া 12th Aug 18 at 11:23am 374
Googleplus Pint
বেতন কম হলেও আর্জেন্টিনার কোচ হবেন গার্দিওলা?

ক্লাব ফুটবলের ইতিহাসে অন্যতম সফল কোচ পেপ গার্দিওলা। এক কথায় ক্লাব ফুটবলে আর কিছুই জেতার বাকি নেই তাঁর। ক্লাব ফুটবলের প্রায় সব শিরোপায় জিতেছেন এই স্প্যানিশ কোচ। এমনকি বিশ্বের সেরা তিন লিগের শিরোপাও জেতা শেষ। তাই গার্দিওলা ভক্তদের মনে প্রশ্নটা চলে আসে- পেপ’ এর কি কখনো ইচ্ছে করে না জাতীয় দলের কিছু জেতার?

এখনো এই প্রশ্নের উত্তর জানা যায় নি। তবে যদি গার্দিওলার মনে ইচ্ছা থাকে কোনো জাতীয় দলকে কোচিং করানো, তাহলে দারুণ সুযোগ। সুযোগ লিওনেল মেসির কোচ হয়ে ফেরার। কারণ আর্জেন্টিনার সমর্থক-সংবাদমাধ্যমের বড় অংশ যে কোচ হিসেবে তাঁকে চায়!

তবে এই চাওয়াতে পানি ঢেলে দেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া। কয়েকদিন আগে পেপ গার্দিওলার কোচ হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি। আর কারণ হিসেবে তপিয়া উল্লেখ করেন, গার্দিওলার আকাশচুম্বী বেতনের কথা।

তাপিয়া গার্দিওলাকে আর্জেন্টিনার কোচ নিয়োগ দেওয়ার বিষয়ে বলেছিলেন, তাঁকে (গার্দিওলাকে) আনতে হলে আপনার মোটা মানিব্যাগ থাকতে হবে। ওনার যা বেতন, তাতে এটা অসম্ভব’।

আর এ কারণে এএফএ প্রধানের ওপর বেশ চটেছেন গার্দিওলা। তিনি বলেন, ‘আমি অবশ্যই হতাশ। এএফএ সভাপতি বলতে পারেন না, আমরা পেপের সঙ্গে কথা বলতে পারবো না, কারণ ওঁর বেতন বেশি।

অবশ্যই এখানে (সিটিতে) আমার চুক্তি আছে। চুক্তির মেয়াদ আমি পূর্ণ করতে চাই। তবে উনি যে কারণ বলেছেন (বেতন), সেটি অবশ্যই সঠিক নয়। এ কথা বলার আগে তাঁকে তো আমার বেতন সম্পর্কে জানতে হবে।’

তবে কি বেতন কম হলেও আর্জেন্টিনা দলের দায়িত্ব নেবেন গার্দিওলা? এমন প্রশ্নে গার্দিওলা বলেন, ‘আরেকটা বড় ব্যাপার হলো, আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হতে হলে আপনাকে আর্জেন্টিনার কেউ হতে হবে। আর্জেন্টিনার অনেক কোচও আছেন, যাঁরা সত্যিই কোচ হিসেবে দারুণ।

একই সঙ্গে তপিয়াকে এটাও জানতে হবে, আমি কখন জাতীয় দলের দায়িত্ব নিব। ক্লাব আর জাতীয় দল দুইটি ভিন্ন ব্যাপার। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার জাতীয় দলের কোচ হওয়ার জন্য কেউ আমাকে কোন প্রস্তাবই দেয়নি’।

উল্লেখ্য, গার্দিওলা পারিশ্রমিকের দিক দিয়ে বর্তমানে বিশ্বের সেরা ৫ কোচের একজন। তবে তাঁর চেয়ে হোসে মরিনহো প্রায় দ্বিগুণ আয় করে থাকেন। গার্দিওলার বেতন বছরে ১ কোটি ৪৫ লাখ ইউরো। যেখানে মরিনহোর বেতন বছরে ২ কোটি ৮০ লাখ!

- বাংলা ইনসাইডার

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)