আমাকে কেউ পাত্তা দেয় না, ক্ষোভ প্রকাশ ম্যারাডোনার

ফুটবল দুনিয়া 11th Aug 18 at 12:03pm 654
Googleplus Pint
আমাকে কেউ পাত্তা দেয় না, ক্ষোভ প্রকাশ ম্যারাডোনার

রাশিয়া বিশ্বকাপে টপ ফেভারিট আর্জেন্টিনা উল্লেখযোগ্য তেমন কিছুই করে দেখাতে পারেনি। কোচ সাম্পাওলির এমন ব্যর্থতার পর আর্জেন্টিনার পরবর্তী কোচ কে! তা নিয়ে চলছে বিস্তর গবেষণা। গুঞ্জন আর আলোচনার ফাঁকে চলে আসছে একের পর এক নাম।


কিন্তু একবারও যার নাম বলছেন না কেউ তিনি হলেন আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলারদের একজন দিয়াগো ম্যারাডেনা। দেশকে ১৯৮৬ সালের বিশ্বকাপ এনে দেয়ার পথিকৃত এবার আর্জেন্টিনা দলের হাল ধরতে চান। কোচ হতে চান তিনি।


এমনকি রাশিয়া বিশ্বকাপ থেকে মেসিবাহিনী ছিটকে পড়ার পরপর বিনা বেতনে কোচের দ্বায়িত্ব নিতে চান বলে আশা ব্যক্ত করেছিলেন ম্যারাডোনা। তবু এমন একজন ফুটবল কিংবদন্তিকে পাত্তাই দিচ্ছে না আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো এ অভিযোগ এনে আর্জেন্টাইন মিডিয়া আর ফুটবলবোদ্ধারা সে প্রশ্ন ছুড়েছেন ম্যারাডোনা নিজেই।


এ নিয়ে সামাজিকমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছ দীর্ঘ এক পোস্ট লিখেছেন তিনি। ম্যারাডোনা লিখেছেন, জাতীয় দলের প্রতি পূর্ণ সম্মান রেখে বলছি, কিছু সাংবাদিক যে আমাকে আর্জেন্টিনার সম্ভাব্য কোচের মধ্যে রাখে না। এতে আমি হতাশ।


শাভো ফাকসের (আর্জেন্টিনার স্বনামধন্য ক্রীড়া সাংবাদিক) কথাই ধরুন। উনি তো কখনো আমার নাম সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রাখছেন না। আমার খেলোয়াড় জীবন থেকে তার সাংবাদিকতার সর্ম্পকে জানি। সে সময় তিনি আমাকে নিয়ে লিখতেন। কিন্তু বর্তমানে তিনি এমন ভান করছেন যেন আমাকে চেনেনই না।


উল্লেখ্য, ২০১০ সালে বিশ্বকাপে ম্যারাডোনার সাফল্য ছিল দলকে চূড়ান্ত পর্বে নিয়ে যাওয়া। সেবার কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪ গোল হজম করে মুখ থুবরে পড়ে দলটি।দলের এমন পারফরম্যান্সে ম্যারাডোনা নিজেই কোচের পদটি ছেড়ে দেন। স্বীকার করে নেন যে তিনি ব্যর্থ হয়েছেন।


তবে এখন আবার তিনি বলছেন, এমন ব্যর্থ অনেক কোচই হয়েছে। তাদেরকে নিয়ে আলোচনা হচ্ছে। কিন্তু আমাকে কেউ পাত্তা দিচ্ছে না। যদিও কোচ হিসেবে কিংবদন্তি মারাদোনার পরিসংখ্যান মোটেই ভাল নয়। আর্জেন্টিনা জাতীয় দল ছাড়াও চারটি ক্লাবের কোচ ছিলেন তিনি। কোথাও থিতো হতে পারেন নি।


২০১২ তে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়াসল থেকে এক বছরের মাথায় ছাঁটাই হয়েছিলেন। আমিরাতের দ্বিতীয় বিভাগের ক্লাব আল ফুজাইরার দায়িত্ব নিয়েও বেশিদূর যেতে পারেন নি ম্যারাডোনা।


সূত্রঃ যুগান্তর অনলাইন

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)