ফোনের নেটওয়ার্ক সিগন্যাল শক্তিশালী করবেন যেভাবে

মোবাইল টিপস 7th Aug 18 at 1:25pm 1,748
Googleplus Pint
ফোনের নেটওয়ার্ক সিগন্যাল শক্তিশালী করবেন যেভাবে
ফোনের নেটওয়ার্ক সিগন্যাল কখনো কখনো ওঠা নামা করে। ফোন থেকে টাওয়ারের দুরত্ব বাড়লে এটা হয়ে থাকে। ফলে কলড্রপ হয়। অপর প্রান্তের কথা ঠিকমত শোনা যায় না। এই সমস্যার সমাধানে জেনে নিন কিছু টিপস। যেগুলো প্রয়োগে আপনি আপনার ফোনে নেটওয়ার্ক সিগন্যাল আগের চেয়ে বেশি পাবেন।

ফোনের ব্যাক কভার খুলে দিন
স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে আনেকের সাধের ফোনে ব্যাক কভার পড়িয়ে রাখি। এর ফলেই ফোনের সিগনাল গ্রহনের ক্ষমতা কমে যায়। যত মোটা কেস পড়াবেন তত বেশি সিগনালের সমস্যা শুরু হবে। এছাড়াও ফোন ধরার সময় ফোনের অ্যান্টেনা ব্যান্ডের উপরে হাত চলে গেলে সিগনাল স্ট্রেন্থ কমে যায়।

টাওয়ারের কাছে থাকুন
আপনি নিশ্চই ভাবছেন ফোন টাওয়ার আর আপনার ফোনের বাধা দূর হবে কী করে? বাড়ির জানালা বা ছাদে গিয়ে এই কাজ করতে পারেন। ধাতু বা কনক্রিটের দেওয়ালের ঘর থেকে বেরিয়ে আসুন। ইলেকট্রনিক্স যন্ত্র থেকে দূরে থাকার চেষ্টা করুন।

ফোনের ব্যাটারি বাঁচিয়ে রাখুন
স্মার্টফোনে ব্যাটারি কমে গেলে তা নিজে থেকে একাধিক কাজ বন্ধ করে দেয়। বিশশেষ করে যে কাজে বেশি ব্যাটারি লাগে। নেটওয়ার্ক খুঁজে বার করা তার মধ্যে অন্যতম। এই সময় যে আপসগুলি কাজে লাগছে না তা বন্ধ করুন আর ওয়াইফাই ব্লুটুথ কাজে না লাগলে তাও বন্ধ করে দিলে নেটওয়ার্ক পেতে সুবিধা হবে।

সিম কার্ড পরীক্ষা করুন
অনেক সময় হঠাৎ করে ফোনে নেটওয়ার্ক কমে যায়। ফোনের সিম কার্ডে ধুলা লাগা বা অন্য কোন কারণে ফোনের সিম ক্ষতিগ্রস্ত হলে এই সমস্যা দেখা যেতে পারে। ফোন থেকে সিম কার্ড খুলে পরিষ্কার করে ফোনে ঢুকিয়ে আবার ফোন চালু করে দেখতে পারেন। এতেও সমস্যার সমাধান না হলে কোম্পানির কাছে গিয়ে নম্বর এক রেখে সিম কার্ড বদল করে ফেলুন।

নেটওয়ার্ক সিলেকশন
দেশের অনেক জায়গায়ই এখন ফোরজি চালু হয়েছে। তবে এখনো অনেক জায়গায় ফোরজি চালু হয়নি। কিন্তু ফোনের নেটওয়ার্ক মোড ফোরজি করা থাকলে ফোন শুধুই ফোরজি নেটওয়ার্ক খুঁজতে থাকে। কিন্তু সেই সব জায়গাতে বেশিরভাগ সময় ভালো টুজি/থ্রিজি নেটওয়ার্ক থাকে। তাই নিজের ফোনে নেটওয়ার্ক সেটিং এ গিয়ে টুজি/থ্রিজি সিলেক্ট করলে ফোনে দ্রুত নেটওয়ার্ক পাওয়া যায়।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)