জ্যামাইকায় যে ম্যাচ খেলা হচ্ছে না মাশরাফির, কেনো তিনি নিউইয়র্কে?

ক্রিকেট দুনিয়া 18th Jul 18 at 3:20pm 490
Googleplus Pint
জ্যামাইকায় যে ম্যাচ খেলা হচ্ছে না মাশরাফির, কেনো তিনি নিউইয়র্কে?
রাজধানী ছেড়েছেন দেড় দিনের বেশি সময় আগে। এখন কোথায় মাশরাফি বিন মর্তুজা? দীর্ঘ বিমান ভ্রমণ শেষে তিনি কি এখন দলের সাথে জ্যামাইকায়? আগামীকাল ১৯ জুলাই ইউনিভার্সিটি অফ ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশের সাথে জ্যামাইকার সাবিনা পার্কে যে একদিনের গা গরমের ম্যাচ, তা খেলতে পারবেন বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেন? কৌতুহল ভক্ত-সমর্থকদের। জ্যামাইকায় যে ম্যাচ খেলা হচ্ছে না মাশরাফির, কেনো তিনি নিউইয়র্কে?

তাদের জন্য খবর, মাশরাফি এখনো জ্যামাইকা পৌঁছাননি। তার বর্তমান অবস্থান নিউইয়র্ক। তাই ওয়ানডে ক্যাপ্টেনের কালকের প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না। হচ্ছে না, না বলে হবার সুযোগ ও সম্ভাবনা নেই বলাই যুক্তিযুক্ত।

কারণ মাশরাফি যে সময় রাজধানী ঢাকা থেকে যাত্রা শুরু করেছেন, তাতে তার পক্ষে ওয়ার্ম আপ ম্যাচ খেলা কোনভাবেই সম্ভব ছিল না। তিনি জ্যামাইকা পৌঁছবেন কাল স্থানীয় সময় বিকেল তিনটায়।

টেস্ট সিরিজ শেষে রাজধানী ঢাকা থেকে ওয়ানডে দলে যারা অন্তর্ভুক্ত হয়েছেন, সেই মোস্তাফিজুর রহমান-এনামুল হক বিজয়রা তার তিন দিন আগেই জ্যামাইকার উদ্দেশ্যে যাত্রা করেছেন।

বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেন কেন দেরিতে দলের সঙ্গী হতে যাচ্ছেন? সে কারণ সবার জানা। স্ত্রী সুমির অসুস্থতার কারণেই তার দেরিতে যাত্রা। জ্যামাইকার পথে তার একমাত্র সহযাত্রী কোন ক্রিকেটার-কোচ নন। সিনিয়র ক্রীড়াসাংবাদিক, কালের কন্ঠের ক্রীড়া সম্পাদক সাইদ উজ জামান। বাংলাদেশ সময় কাল মঙ্গলবার রাতে সাঈদ উদ জামানের ফেসবুক স্ট্যাটাস-‘জার্নি নেভার এন্ডস।’

বোঝাই যাচ্ছে স্যাটায়ার করেই দেয়া এ স্ট্যাটাস । কিন্তু একটি বড় বার্তা আছে তাতে। ঐ স্ট্যাটাসই বলে দিচ্ছে কি দীর্ঘ বিমান ভ্রমণ!

সত্যিই দীর্ঘ। বাংলাদেশ সময় ১৬ জুলাই সোমবার মধ্যরাত ১টা ৪০ মিনিটে (আসলে ১৭ জুলাই প্রথম প্রহর) রাজধানী ঢাকা ছেড়ে যাওয়া মাশরাফি বিন মর্তুজা এখনো জ্যামাইকা পৌঁছাননি। পৌঁছাবেন আগামীকাল মানে ১৯ জুলাই বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দুইটায় (জ্যামাইকায় তখন সময় দুপুর তিনটা)।

ঢাকা-দুবাই, ইতালির মিলান হয়ে মাশরাফি বিন মর্তুজা এখন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন। আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটার দিকে মিলান থেকে নিউইয়র্ক পৌঁছেছেন নড়াইল এক্সপ্রেস। নিউইয়র্কে তখন রাত সাড়ে দশটা।

আজকের রাতটা এক নিকটাত্মীয়ের বাসায় কাটিয়ে কাল বেলা সোয়া বারোটায় (নিউইয়র্ক সময় দুপুর) জ্যামাইকার উদ্দেশ্যে বিমান যাত্রা। পৌনে তিন ঘন্টার ভ্রমণ শেষে জ্যামাইকায় অবতরন দুপুর তিনটায়। মাশরাফি যখন জ্যামাইকার বিমান বন্দরে পা রাখবেন, তার সতীর্থরা তখন ওয়েস্ট ইন্ডিজ বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর একাদশের সাথে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলায় ব্যস্ত।

২২ জুলাই প্রথম ওয়ানডে। তার আগে ২০ জুলাই থেকে হয়তো দলের সাথে প্র্যাকটিস করার সুযোগ হবে। তার মানে ওয়ানডে সিরিজ শুরুর আগে জ্যামাইকায় দুদিন পুরো প্র্যাকটিস সেশন পাবেন অধিনায়ক।
এমটিনিউজ২৪.কম/হাবিব/এইচআর
Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)