মদ্রিচ-রাকিটিচ : দুই ভাইয়ের জার্সি বদল

ফুটবল দুনিয়া 17th Jul 18 at 6:41pm 400
Googleplus Pint
মদ্রিচ-রাকিটিচ : দুই ভাইয়ের জার্সি বদল

খেলাধুলায় জার্সি বদল নিত্যনৈমিত্তিক ঘটনা। যে কোনো ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়রা নিজেদের মধ্যে জার্সি বদল করে থাকেন অহরহ। তবে একই দলের খেলোয়াড়দের নিজেদের মধ্যে জার্সি বদলের ঘটনা সেই তুলনায় বেশ অদ্ভুতই বলতে হয়।

সেই অদ্ভুত কাণ্ডেরই জন্ম দিয়েছেন ক্রোয়েশিয়ার দুই তারকা ফুটবলার লুকা মদ্রিচ ও ইভান রাকিটিচ। বিশ্বকাপ ফাইনাল ম্যাচে হারার পর তারা জার্সি বদল করেছেন নিজেদের মধ্যেই।

ক্রোয়াট ফুটবল দলের প্রাণভোমরা এই দুই ফুটবলার নিজেদের মধ্যকার ভাতৃত্ববোধেরও প্রমাণ মিলেছে এই ঘটনার মাধ্যমে।

রাকিটিচ ও মদ্রিচ শুধু জার্সি বদল করেই থেমে থাকেননি। একে অপরের বদলকৃত জার্সিতে শুভকামনাও লিখে দিয়েছেন। রাকিটিচের উদ্দেশ্যে মদ্রিচ তার জার্সিতে লিখেন, ‘আমার ভাই ইভানের জন্য অন্তরের অন্তঃস্থল থেকে ভালোবাসা। আমি খুবই গর্ববোধ করছি যে তোমার সাথে মাঠে অসাধারণ কিছু মুহূর্ত কাটাতে পেরেছি।’

একইভাবে রাকিটিচ মদ্রিচকে দেয়া তার জার্সিতে লিখেন, ‘আমার ভাই লুকা! তোমার সাথে কাটানো সময়গুলো দুর্দান্ত ছিল। এটা আমার জন্য সম্মানেরও ছিল।’

জাতীয় দলের রাকিটিচ-মদ্রিদ ভাইসম হলেও ইউরোপিয়ান ক্লাব ফুটবলের একে অপরের চরমতম প্রতিদ্বন্দ্বী। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার মাঝমাঠে খেলেন রাকিটিচ, একই দেশের ক্লাব রিয়াল মাদ্রিদের মাঝমাঠ সামলান লুকা মদ্রিচ।

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)