Solace (2015) মনে রাখার মতো একটা Crime, Drama, Mystery মুভি

মুভি রিভিউ July 7, 2018 2,481
Solace (2015) মনে রাখার মতো একটা Crime, Drama, Mystery মুভি

Movie: Solace(2015)

Genre: Crime,Drama,Mystery

IMDB: 6.4/10(44,849)

Personal Rating: 7.5/10

Solace means "to give comfort/relief "

খুনিরা কেন মানুষ খুন করে থাকে?

উত্তর: প্রতিশোধ, রাগ, লোভ, ক্ষমতার লোভ অথবা বিকৃত মস্তিষ্কের হয়ে থাকলে।

কিন্তু এই মুভিতে খুন করা হয় "সান্ত্বনা দেওয়ার জন্য"।

নিশ্চয় মনে মনে ভাবছেন "এ আবার কেমন কথা সান্ত্বনা দেওয়ার জন্য কাউকে মেরে ফেলা!!

বিষয়টা বুঝিয়ে বলি। মনে করেন আপনার পরিবারের মধ্যে কেউ একজন খুন হল।খুনের পর জানতে পারলেন যে মারা যাওয়া আপনার পরিবারের সদস্যটি এক বিরল রোগে আক্রান্ত ছিল এবং সে কিছুদিনের মধ্যে এমনিতেই মারা যেত এবং মৃত্যু অনেক বেদনাদায়ক এবং কষ্টের হত। কিন্তু খুনি বিষয়টা আগে জেনে যায় আর আপনার পরিবারের ঐ সদস্যটিকে মেরে ফেলে। যেটাকে বলা যায় খুব দ্রুত এবং সহজ মৃত্যু। বেদনাদায়ক বা কষ্টকর নয়। তো এই মৃত্যু দেখে আপনার প্রথমে খারাপ লাগবে কিন্তু পরে আপনি ঠিকই স্বস্তি পাবেন। কারণ মৃত্যু যেখানে বেদনাদায়ক এবং কষ্টকর হতে পারত সেখানে তেমনটা কিলার হতে দেয়নি।

চলুন এবার মুভির প্লটে যাওয়া যাক।

শহরে হঠাৎ করেই এক এর পর এক খুন হতে থাকে। মোট তিনজন মারা যায় তার মধ্যে একজন শিশু। সব মৃত্যুর ধরণ একই। গর্দান মানে মাথার ঠিক নিচ অংশে পিন জাতীয় কিছু দিয়ে ছিদ্র করা। কিলার প্রতিটা খুনের পর নোট রেখে যায় পুলিশের জন্য কিন্তু পুলিশের হাত খালি কোন প্রমাণ নেই কোন ক্লু নেই। এদিকে অফিসার জো এবং অফিসার ক্যাথরিন এর উপর চাপ বাড়তে থাকে। তাই তারা ঠিক করে প্রাইভেট ডিটেক্টিভ এর সাহায্য নিবে। তারা ডাক্তার জনকে জানায়। জন প্রফেসশনাল ডিটেক্টিভ না কিন্তু তার আলৌকিক শক্তি আছে চারপাশের পরিস্থিতি আগে আগে জানতে পারে। মানে ভবিষ্যৎ আন্দাজ করতে পারে সাথে যে কোন ব্যাক্তির অতীত জেনে যায়। সে শহরে আসতে না আসতেই আরেকটা খুন এইবার একজন মধ্যবয়সী মহিলা। জন তার আলৌকিক শক্তি কাজে লাগায় আর জানতে পারে মেয়েটি "সুইসাইডাল ডিসঅর্ডারে " আক্রান্ত ছিল। এই রোগে আক্রান্ত রোগী নিজেই নিজের ক্ষতি করে।কিলার এবার নোট রেখে গেল লেখা ছিল " "4:16"। এর মানে কি হতে পারে!? জন বুঝে গেল এটি দিয়ে সময় বোঝানো হয়েছে এবং তখনই ৪:১৬ বেজেছিল। তাইলে কিলার কেমনে জানল যে তারা ঠিক ৪:১৬ তেই নোটটি দেখবে!

এদিকে খুনের সংখ্যা তিন থেকে চার হয়ে গেল এবং চারজন এর মধ্যে তিনজনই বিরল রোগে আক্রান্ত ছিল। কিন্তু শিশুটি কোন রোগে আক্রান্ত ছিলনা তাকে কেন মারা হয়েছে? জানার জন্য শিশুটির মরদেহ তুলে ফরেনসিকে নিয়ে গেল আর চেক করছিল আসলেই সে কোন বিরল রোগে আক্রান্ত ছিল কিনা। জন, জো, ক্যাথরিন সবাই উপস্থিত ছিল সেখানে। শিশুটির ব্রেইনে কোন রোগ আছে বলে সন্দেহ করে খোঁজ চলছিল। তখনি জনের জন্য একটা ফ্যাক্স আসে আর্জেন্ট যেখানে শিশুটির ব্রেইনে যে একটা টিউমার আছে সেটা জানানো হয় টিউমারটির এক্সেক্ট লোকেশন সহ। ফ্যাক্সটা কে পাঠিয়েছিল নিশ্চয় আর বলা লাগছেনা! হ্যা কিলারই পাঠিয়েছিল।শিশুটির যে ব্রেইন টিউমার ছিল সেটা কেউ জানতনা এমনকি তার পরিবারও। শুধু জন সন্দেহ করেছিল তার কোন বিরল রোগ থাকার বিষয়টি।

কিন্তু কিলার কেমনে জানতে পারল যে বাচ্চাটির ব্রেইন টিউমার ছিল!? আর টিউমারটির লোকেশন কেমনে সে জানতে পারল? এটা একমাত্র তখনি সম্ভব যদি কিলার একজন আলৌকিক শক্তির অধিকারী হয়ে থাকে। ঠিক যেমনটা জনের আছে।

জনের বুঝতে বাকি রইলনা যে কিলারের তার মত ফিউচার দেখার শক্তি রয়েছে এবং তা জনের চেয়েও বেশি। এবং সে ইচ্ছে করেই ক্লু দিসে। সে যা চেয়েছিল জন, জো,ক্যাথরিন ঠিক তাই করছিল।

কিলার কেন এই গেইম খেলছিল? কেন সে খুন করছিল? খুন করার পিছনে মোটিভ কি? কিলার কি ধরা পরবে? নাকি সে যা চাচ্ছিল তাই পূরণ হবে? সে এসব করে কি প্রমাণ করতে চায়? জন কি পারবে কিলারকে আটকাতে?

সব উত্তর জানতে হলে দেখে ফেলুন মুভিটি।

মুভিটির প্রথম ২০-৩০ মিনিট একটু স্লো তাই বিরক্তিকর লাগবে কিন্তু এরপর থেকে চোখ ফেরাতে পারবেননা।

মুভিতে সবাই খুব ভাল অভিনয় করছে

জন-এন্থনি হপকিন্স

জো- জেফরে ডিন মরগান

ক্যাথরিন- এবি করনিশ

কিলার(চার্লস)- কলিন ফ্যারেল

কিলার চরিত্রে কলিন ফ্যারেল এর অভিনয় মনে দাগ কেটে গিয়েছে। অসাধারণ অভিনয় করছে বাকিরাও অনেক ভাল অভিনয় করছে।