নারকেল তেল চুলের জন্য কতটা উপকারী?

রূপচর্চা/বিউটি-টিপস 7th Jun 18 at 3:44pm 290
Googleplus Pint
নারকেল তেল চুলের জন্য কতটা উপকারী?
চুলে নারকেল তেল ব্যবহারের প্রচলন বহুকাল ধরে। কর্মব্যস্ত নারীও সপ্তাহে অন্তত একদিন এই তেলটি ব্যবহার করেন চুলের যত্নে। কিন্তু নারকেল তেল আপনার চুলের জন্য কতটা উপকারী? চুলে নারকেল তেল ব্যবহার না করলে কি খুব বেশি ক্ষতি হবে? চলুন জেনে নেই। আর তারপর আপনিই সিদ্ধান্ত নিন।

চুল থেকে প্রোটিন লস হওয়া মানে চুল শেষ পর্যন্ত দুর্বল এবং অস্বাস্থ্যকর হয়ে যাওয়া। আর এটা থেকে চুলকে রক্ষা করে নারকেল তেল। গবেষকরা আবিষ্কার করেছেন যে এটি কেবল ড্যামেজড চুলের রক্ষাই করে না এমনকি হেলদি চুলেরও প্রোটিন লস হতে বাধা দেয়।

নারকেল তেল আর্দ্রতা ধরে রাখে, তাই চুল থাকে ময়েশ্চারাইজড এবং মজবুত, ঝলমলেএবং রেশমি। নারকেল তেল চুলকে সূর্যের ক্ষতিকর রশ্মি ও তাপ থেকে রক্ষা করে।

ফাইবারের ফোলা এবং সঙ্কুচিত হওয়ায় চুল ক্ষতিগ্রস্ত হয়, এর কারণ হলো স্ক্যাল্পের পানি ধারণ এবং শোষণ। নারকেল তেল এই ড্যামেজ থেকে চুল এবং স্ক্যাল্পকে সম্পূর্ণভাবে রক্ষা করে।

নারকেল তেলে আছে জীবাণুনাশক বিশেষ বৈশিষ্ট্য এবং পুষ্টি, যা আদর্শ চুল এবং মাথার স্ক্যাল্পের সুরক্ষার জন্য ভাইরাল সংক্রমণকে ধ্বংস করে দেয়। এমন কি চুলের অকালে পেকে যাওয়া রোধ করে অনেকদিন কালো চুলের সৌন্দর্য উপভোগ করতে সাহায্য করে।

নারকেল তেল বিশ্বজুড়ে সমস্ত মানুষের কাছে উপকারী বলে স্বীকৃত। তাই সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল চুলের জন্য নারকেল তেলের বিকল্প হতে পারে না।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)