সিরিজে টিকে থাকতে পারবে টাইগাররা?

ক্রিকেট দুনিয়া 5th Jun 18 at 11:31am 277
Googleplus Pint
সিরিজে টিকে থাকতে পারবে টাইগাররা?

বিকল্প ভাবনার আর সুযোগ নেই। বাকি দুই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। আফগানিস্তানের বিপক্ষে দেরাদুনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হেরে যাওয়ার পর এই দুই ম্যাচ হয়ে গেছে বাঁচা-মরার লড়াই। আজ একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামছে সাকিব আল হাসানের দল। এই ম্যাচটিও শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে বলতে গেলে ক্রিকেট শিখিয়ে ছেড়েছে আফগানিস্তান। ব্যাটে-বলে কোনো বিভাগেই ক্রিকেটের নবীশ দলটির সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি টাইগাররা। ফলাফল, ৪৫ রানের বড় হার।

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৭ রানের লড়াকু পুঁজি গড়েছিল আফগানিস্তান। তিন পেসার আবু জায়েদ রাহি, রুবেল হোসেন আর আবুল হাসান রাজু মিলে শেষ চার ওভারে দেন ৬২ রান। ওভার পিছু ১৫ রানের বেশি। সুতরাং প্রথম ম্যাচে বোলাররা ব্যর্থ হয়েছেন নিঃসন্দেহে। পরে সেই ব্যর্থতার রেশ টেনে নিয়েছেন ব্যাটসম্যানরাও। এক ওভার বাকি থাকতেই বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ১২২ রানে।

আজকের ম্যাচে তাই ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই নিজেদের চেনা চেহারায় ফিরতে হবে টাইগারদের। ব্যাটিংয়ে ব্যর্থতা কাটাতে হবে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের মতো সিনিয়রদের। প্রথম ম্যাচে আফগানিস্তান দলের দুই ট্র্যাম্প কার্ড-রশিদ খান আর মুজিব উর রহমান ভালোই ভুগিয়েছেন টাইগার ব্যাটসম্যানদের।

তাদের মোকাবেলার পথ বের করতে হবে এবার। আর বোলিংয়ে আরও একটু নিয়ন্ত্রিত হতে হবে রুবেল হোসেন, আবুল হোসেন আর নাজমুল অপু, মেহেদী মিরাজদের। সঙ্গে ফিল্ডিংয়েও থাকতে হবে পরিপাটি।

সিরিজ ফিরতে হলে এর বিকল্পও নেই টাইগারদের। আজকের ম্যাচটি জিততে পারলে অন্ততপক্ষে সিরিজ জয়ের আশাটা বেঁচে থাকবে সফরকারিদের। -জাগো নিউজ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)