মাঠে ইফতারের জন্য গোলরক্ষকের ইনজুরির ভান

ফুটবল দুনিয়া 5th Jun 18 at 3:49am 527
Googleplus Pint
মাঠে ইফতারের জন্য গোলরক্ষকের ইনজুরির ভান

মাঠে খেলা চলছে। হঠাৎ গোলরক্ষক মাটিয়ে শুয়ে পড়লেন। এই সুযোগে দলের অন্য খেলোয়াড়েরা নিজেদের ডাগআউটের সামনে সাইড লাইনে গিয়ে খেজুর ও পানি পান করলেন। গত সপ্তাহে পর্তুগাল ও তিউনিসিয়ার ম্যাচের দৃশ্য।

সাধারণ দৃষ্টিতে বিষয়টি স্বাভাবিক মনে হলেও আসল ঘটনাটা জানলে একটু ভ্রু কুঁচকাতেই হবে। কারণ, ইনজুরিতে পড়ে নয়, ইফতার করার জন্য তিউনিসিয়ার গোলরক্ষক মৌজ হাসান অমন ইনজুরির অভিনয় করেছিলেন। যে সুযোগে সতীর্থদের সঙ্গে ইফতারি করে নিয়েছেন তিনিও; যা তিনি তুরস্কের বিপক্ষেও করেছিলেন।

আফ্রিকান দেশ তিউনিসিয়া মুসলিম হিসেবে পরিচিত। তাই তো রমজান মাসে খেলতে নামলেও রোজা রাখা থেকে বিরত থাকেননি দেশটির ফুটবলাররা। রোজা নিয়ে খেলতে নামলেও তুরস্ক ও পর্তুগালের বিপক্ষে দুটি ম্যাচেই ড্র করেছে তারা।

পর্তুগালের বিপক্ষে তো দলটি ২-১ গোলে পিছিয়ে ছিল। কিন্তু ইফতারি করার পরে মাঠে নেমেই গোল পরিশোধ করে ২-২ ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে তারা। অতএব বিশ্বকাপের আগে তাদের প্রস্তুতিটা খারাপ হলো না।

১৪ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপে তিউনিসিয়া আছে ‘জি’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হলো ইংল্যান্ড, বেলজিয়াম ও পানামা। ১৮ জুন ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে তিউনিসিয়া।

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)