মাঠে ফিরেই ব্রাজিলকে জেতালেন নেইমার

ফুটবল দুনিয়া 3rd Jun 18 at 11:33pm 561
Googleplus Pint
মাঠে ফিরেই ব্রাজিলকে জেতালেন নেইমার

গুরুতর ইনজুরি থেকে সুস্থ হয়ে তিন মাস পর মাঠে ফিরেই পুরনো রূপে দেখা দিলেন নেইমার। দারুণ এক গোল করে ক্রোয়োশিয়ার বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে জেতালেন ব্রাজিলকে। ২-০ গোলে জয়ের ম্যাচটিতে ব্রাজিলের হয়ে অপর গোলটি করেন আরেক ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোও।

ম্যাচটিতে ব্রাজিলের দলীয় পারফর্মেন্স নিয়ে অনেক কথা থাকলেও নেইমারের স্বরূপে প্রত্যাবর্তনই সমর্থকদের কাছে সবচেয়ে আনন্দের খবর। তাকে ঘিরেই তো রাশিয়া বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ৫ বারের বিশ্বজয়ীরা।

আজ রবিবার লিভারপুলের অ্যানফিল্ডে প্রথমার্ধের খেলা দেখে মনে হয়নি দলটার নাম ব্রাজিল! বল যেন খুঁজেই পাচ্ছিল না সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকেট কাটা দলটি! কুতিনহো দুটি দূরপাল্লার শট করলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ফার্নান্দিনহোকে তুলে নেইমারকে নামান কোচ। আর ৬০ তম মিনিটে গাব্রিয়েল জেসুসের বদলি নামেন ফিরমিনো।

বিরতির পর ৬৯তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় ব্রাজিল। কুতিনহোর বাড়ানো বল ধরে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে চোখের পলকে দুজনকে কাটিয়ে গোলপোস্টের দিকে ছুটে যান নেইমার। সঙ্গে থাকা আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আন্তর্জাতিক ফুটবলে নেইমারের এটি ৫৪তম গোল। আর একটি গোল করলেই দেশের পক্ষে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করেন ফিরমিনো। বেশ দূর থেকে ডিফেন্ডার কাসেমিরোর ক্রস থেকে বলের নিয়ন্ত্রণ নেন ফিরমিনো। দারুণ বুদ্ধিমত্তায় অফসাইড হতে না দিয়ে ডি বক্সে ঢুকে গোলকিপারের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান লিভারপুলের এই ফরোয়ার্ড। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ আর ১৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ক্রোয়েশিয়া।

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)