জেনে নিন ২০১৮ বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দেশের ডাক নাম কী

জানা অজানা 3rd Jun 18 at 12:41pm 1,013
Googleplus Pint
জেনে নিন ২০১৮ বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দেশের ডাক নাম কী

২০১৮ ফিফা বিশ্বকাপে প্রিয় দলের সমর্থনে বিভিন্ন রকম পরিকল্পনা ইতিমধ্যেই সেরে রেখেছেন। কেউ বিরাট মাপের ব্রাজিলের পতাকা তৈরি করে যেমন খেলার সময় সেই পতাকা টাঙানোরল পরিকল্পনা করেছেন, তেমনই কেউ কেউ আবার বড় বড় পোস্টার বানিয়েছেন লিওমনেল মেসি-থমাস মুলারদের। কিন্তু নিজেদের প্রিয় দলকে সমর্থন করলেও অনেকেই জানেন না তাঁদের প্রিয় দলের ডাক নাম কী।

আসন্ন রাশিয়া বিশ্বকাপে যে ৩২টি দেশ অংশ নেমে, সেই ৩২টি দেশকে কী বলে তাদের সমর্থকেরা ডাকেন জেনে নিন।আর্জেন্টিনাকে ভালবেসে তাদের সমর্থকেরা ডাকে 'লা আলবিসিলিস্তে' নামে, 'হোয়াইট অ্যান্ড স্কাই ব্লুজ' নামেও ডাকা হয় তাঁদের।

অস্ট্রেলিয়াকে ডাকা হয় 'দ্যা সকারুস' নামে। বেলজিয়ামের ডাক নাম আবার 'রেস ডিবেলস রজেস'। কিন্তু 'রেড ডেভিলস' নামেই এরা বেশি পরিচিত। ব্রাজিলের ডাক নাম 'সেলিকাও'।এছাড়া 'কেনারিনহো' নামেও ডাকা হয় ব্রাজিলকে।

কলম্বিয়ার ডাক নাম হল 'লস ক্যাফেতেরস', এছাড়া 'লা ট্রাইকালার' হিসেবেও পরিচিত কলম্বিয়া। কোস্টারিকাকে ডাকা হয় 'লস তিকোস' নামে। ক্রয়েশিয়াকে তাদের সমর্থকেরা ভালবেসে ডাকেন 'ভ্যাটরেনি' নামে।

ডেনমার্কের ডাক নাম হল 'ড্যানিস ডাইনামাইট'। মিশরকে ডাকা হয় 'দ্যা ফেরাওস' নামে। ইংল্যান্ডের ডাক নাম 'দ্যা থ্রি লায়ন্স।' ফ্রান্সকে ডাকা হয় 'লেস ব্লুজ' নামে। জার্মানির ডাক নাম 'ডাই ম্যান্সকাফ্ট'। আইসল্যান্ডের ডাক নাম 'স্ট্রাকামির ওক্কার'। ইরানকে বলা হয় 'সিরানে পার্স'।

জাপানকে ভালোবেসে সে দেশের মানুষেরা ডাকেন 'সামুরাই ব্লু'। দক্ষিণ করিয়ার ডাক নাম আবার 'এশিয়ান টাইগার্স'।মেক্সিকোকে ডাকা হয় 'এল ট্রাইকালার'। মরক্কোর ডাক নাম নাম 'অ্যাটলাস লায়ন্স'। নাইজেরিয়াকে বলা হয় 'দ্যা সুপার ঈগল্স'।

বিশ্বকাপে যোগ্যতা অর্জন করা পানামার ডাক নাম 'মারিয়া রোজা'। পোল্যান্ডকে বলা হয় 'পোল্সকি অর্লি'। পর্তুগলের ডাক নাম 'সেলিকাও দাস কুইনাস'। আয়োজক দেশ রাশিয়ার ডাক নাম 'স্বোরনায়া'।

সৌদি আরবকে বলা হয় 'আল সোগার আল আখদার'।সেনেগালের ডাক নাম 'লেস লায়ন্স দি লা তারাঙ্গা'। সার্বিয়াকে বলা হয় 'ওরলোভি'। স্পেনকে ভালোবেসে তাদের সমর্থকেরা ডাকেন 'লা ফুরিয়া রোজা' নামে।

সুইডেনকে ডাকা হয় 'ব্লাগাল্ট' নামে। সুইজ্যারল্যান্ডকে বলা হয় 'রোসোক্রোশিয়াতি'। টিউনিশিয়াকে বলা হয় 'লেস ইগাল্স দি কার্টেজ'। উরুগুয়েকে ডাকা হয় 'লা সিলেস্তা' নামে। -ওয়ান ইন্ডিয়া

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)