অস্ট্রিয়ার কাছে হারল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

ফুটবল দুনিয়া 3rd Jun 18 at 8:25am 465
Googleplus Pint
অস্ট্রিয়ার কাছে হারল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। কিন্তু আনুষ্ঠানিক প্রস্তুতির প্রথম ম্যাচেই হোঁচট খেল জোয়াকিম লো’র দল। বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেতে ব্যর্থ হওয়া অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে শক্তিশালী জার্মানি।

এ নিয়ে টানা সপ্তম ম্যাচ জিতল অস্ট্রিয়া। অথচ বিশ্বকাপের বাছাইপর্বে অধারাবাহিকতার কারণে মূল পর্বের টিকিট নিশ্চিত করতে পারেনি। শনিবারের ম্যাচে দীর্ঘ ইনজুরি কাটিয়ে জার্মান দলে ফিরেছিলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। তবে ২ গোল হজম করায় ফেরাটা খুব একটা সুখকর হলো না তার।

অস্ট্রিয়ার ঘরের মাঠে ম্যাচের প্রথম গোলটা করেছিল বিশ্ব চ্যাম্পিয়নরাই। ম্যাচের প্রথম গোলটি করেন মেসুত ওজিল। ডি-বক্সের ডান কিনারা থেকে করা তার বাম পায়ের শটটি গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। এগিয়ে গিয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় জার্মানি।

সমান তালে লড়তে থাকে স্বাগতিক অস্ট্রিয়াও। ওজিলের গোলের মিনিট খানেকের মধ্যেই গোলের সহজ সুযোগ হাতছাড়া করে স্বাগতিকরা। এতে অবশ্য জার্মান গোলরক্ষক নয়্যারের কৃতিত্বই ছিল বেশি। ওদিকে অস্ট্রিয়ান গোলরক্ষক হোর্হে সিবেনহান্দি জার্মানদের বেশ কয়েকটি আক্রমণ ঠেকিয়ে দিলে বিরতি পর্যন্ত আর কোনো গোল হয়নি ম্যাচে।

তবে বিরতি থেকে ফিরে যেন অন্য এক অস্ট্রিয়ার দেখা মেলে। ম্যাচের ৫৩তম মিনিটে সমতাসূচক গোলটি করেন মার্টিন হিনত্রেগার। ডেভিড আলাবার ক্রস পেয়ে দূরহ এক কোণ থেকে বাম পায়ের ক্ষিপ্র গতির শটে নয়্যারকে পরাস্ত করেন হিনত্রেগার। সমতা ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলে স্বাগতিকরা।

জার্মানদের আক্রমণে বিপরীতে পাল্টা আক্রমণ করতে ভুল করেনি অস্ট্রিয়াও। ম্যাচের ৬৯তম মিনিটে তারা পেয়ে যায় জয়সূচক গোলটিও। স্টিফেন লিয়ানের এর পাস থেকে ডান পায়ের জোরালো শটে গোলবারের মাঝ দিয়েই বল জালে প্রবেশ করান আলেসান্দ্রো সোফ। ম্যাচের বাকি সময় গোল করতে মরিয়া হয়েও কোন ইতিবাচক কিছু করতে পারেনি জার্মানি।

বিশ্বকাপ প্রস্তুতি মিশনে হার দিয়ে শুরু করা জার্মানি তাদের দ্বিতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ৮ জুন, প্রতিপক্ষ সৌদি আরব। বিশ্বকাপের মূল পর্বে ‘এফ’ গ্রুপে বিশ্ব চ্যাম্পিয়নদের তিন প্রতিপক্ষ হল মেক্সিকো, সুইডেন এবং দক্ষিণ কোরিয়া।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)