‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির সম্পর্কে ১০ অজানা তথ্য

বিবিধ বিনোদন 2nd Jun 18 at 5:10pm 557
Googleplus Pint
‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির সম্পর্কে ১০ অজানা তথ্য
বলিউডের সুপারস্টার আমির খান অভিনয়,পরিচালক, প্রযোজক হিসেবে এতটাই নিখুঁত এবং সৃষ্টিশীলতার পরিচয় দিয়েছন যে, সবাই তাঁকে ভালোবেসে ও সম্মান করে 'মি.প্যারফেক্টশনিস্ট' উপাধি দিয়েছেন। বিশেষ প্রতিভার অধিকারী আমির মুম্বাই ফিল্ম জগতে বিপুল খ্যাতির অধিকারী হয়েছেন। আর পাঁচজন বলিউড তারকার মতো আড্ডার আসরে কিংবা বিভিন্ন বিনোদন মঞ্চে তাঁর দেখা পাওয়া মুশকিল।

তবে সামাজিক সচেতনমূলক কাজে দেখা মেলে তাঁর। সবাই যখন বছরের একাধিক ছবি বের করছে, সেখানে আমির একটি। সবক্ষেত্র অন্যদের চেয়ে ব্যতিক্রমী এই মহাতারকার জীবনের অনেক চমকপ্রদ তথ্য ভেসে বেড়ায়। তাঁর সম্পর্কে ১০ অজানা তথ্য পাঠকদের জন্য তুলে ধরা হলো:

১। আমির খান অবতার থিয়েটার গ্রুপে ব্যাকস্টেজে কাজ করতেন। কিন্তু তাঁর বাবা তাহির হোসাইন খান এটি একেবারেই পছন্দ করতেন না। সেই দুঃখ আজও বয়ে বেড়ান এই তারকা।

২। স্কুল জীবনে আমির একটি নির্বাক ছবি বানিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন চিত্রপরিচালক বাসু ভট্টাচার্যের ছেলে আদিত্য ভট্টাচার্যের সঙ্গে। এই ছবির জন্য তাঁকে টাকা দিয়েছিলেন ডক্টর শ্রীরাম লাগুর।

৩। স্কুল জীবনে লন টেনিস খেলতেন আমির খান। স্টেট লেভেল চ্যাম্পিয়নশিপেও দারুণ খেলেছেন তিনি। আমিরের পছন্দের টেনিস তারকা রজার ফেডেরার।

৪। 'হোলি' ছবিতে আমির খান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এই ছবির পরিচালক ছিলেন কেতন মেহতা।

৫। ১৯৮৬ সালে প্রথম বিয়ে করেন। আমিরের 'কয়ামত সে কয়ামন তক' ছবির 'পাপা কহতে হ্যায়' গানে এক ঝলক দেখা যায় রিনা দত্তকে।

৬। 'হোলি' ছবির প্রিন্ট এখন পাওয়ায় যায় না। আশুতোষ গোয়ারিকর এই ছবিতে অভিনয় করেন। তখন থেকেই তাঁদের মধ্যে বন্ধুত্বের শুরু। ছবির এন্ড ক্রিডিট আমির খানের নাম আমির হুসেইন খান।

৭। আমির-জুহি একসঙ্গে সাতটি ছবিতে অভিনয় করেছেন। তার মধ্যে পাঁচটিতে ফ্লপ। শেষ ছবি 'ইশক'-এর সেটে আমির জুহিকে নিয়ে হাসির ছলে টিপ্পনি কাটেন।কিন্তু জুহি সিরিয়াস হয়ে আমিরকে অনেক কথা শুনান। এরপর থেকে আমির জুহির সঙ্গে আজ পর্যন্ত কোনো কথা বলেন নি। তবে আমিরের টিপ্পনিতে কি কথা ছিলো তা কখনই প্রকাশ পায় নি।

৮। শ্যুটিং করতে গিয়ে আমির খাওয়া দাওয়া ভুলে যান। এর ফলও অবশ্য ভোগ করতে হয়েছে তাঁর। স্বয়ং তিনিই এই তথ্য দিয়েছেন।

৯। স্নান করতে একেবারেই পছন্দ নয় এই তারকার। তাঁর কাছে সবচেয়ে বাজে কাজ গোসল করতে যাওয়া।

১০। আমির খানের তিন পুরুষ মুম্বাই ফিল্ম জগতের সঙ্গে যুক্ত। আমিরের ছোট ভাই ফয়সালের কাস্টডি নিয়ে আমিরকে আদালত পর্যন্ত যেতে হয়েছে। -সময় টিভি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)