ত্বকের বয়স কমাতে লিচুর মাস্ক

রূপচর্চা/বিউটি-টিপস 26th May 18 at 12:44pm 445
Googleplus Pint
ত্বকের বয়স কমাতে লিচুর মাস্ক

একটা সয়ম পর বিশেষ করে ত্রিশ পার হলে ত্বকের স্বাভাবিক ইলাস্টিসিটি কমে যায়। কিন্তু, সমস্যা হচ্ছে, আমাদের দেশে আবহাওয়া ও বিভিন্ন কারণে অনেকেই ত্রিশ পার হওয়ার আগেই এই সমস্যায় পড়েন। তবে এটাও ঠিক বয়সকে চাইলেও ধরে রাখা যায় না। কিন্তু, কেউই চাই না তার ত্বকের ওপর বয়সের ছাপ পড়ুক।

মাঝে মাঝে ত্বকে বলি রেখা দেখা দিয়ে দুশ্চিন্তাটা আরও বাড়িয়ে দেয়। আপনি কি জানেন আপনার হাতের কাছেই একটি জিনিস আছে, যা দিয়ে আপনার বয়সকে ৪-৫ বছর কমিয়ে রাখতে পারেবেন। এটি একটি ফল, যার নাম লিচু। গ্রীষ্মের এই সময়ে প্রচুর পরিমাণ লিচু পাওয়া যায়। আপনি চাইলেই লিচুর মাধ্যমে নিজের ত্বকের বয়স কমিয়ে রাখতে পারবেন।

লিচুতে প্রচুর এন্টিঅক্সিডেন্ট, ভিটামিন সি, পটাশিয়াম রয়েছে। এরা ত্বকের স্বাভাবিক আর্দ্রতা নিশ্চিত করে ত্বকের যৌবন ধরে রাখে। লিচুর এই উপাদানগুলো কাজ করে মুখের শুষ্কভাব দূর করতে, কপালের ভাজ পড়া, ঠোটের চার পাশের বলি রেখা, গলা এবং বুকের পিগমেন্টেশন দূর করতেও ভূমিকা রাখে। ত্বকের তৈলাক্ততা দূর করে বিধায়, লিচু খেলে ব্রণের উপদ্রবও কমে। লিচু দিয়ে আপনি ফেসিয়াল মাস্কও তৈরি করে নিতে পারেন।

• আসুন দেখে নেই মাস্কটি তৈরির প্রণালী. . .

৩টি লিচু ব্লেন্ড করে এর সাথে ২ চা চামচ টক দই এবং ১ চা চামচ আটা যোগ করে মিশিয়ে নিলেই ফেস মাস্ক তৈরি হয়ে যাবে।

এরপর এই মাস্কটি সারা মুখে মেখে ১০-১৫ মিনিট রেখে দিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি চমৎকার ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। সপ্তাহে তিন চারবার এটি ব্যবহার করলে ধীরে ধীরে নিজেকে ৪-৫ বছর কম বয়সী মনে হতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)