তাঁদের বিয়ের প্রস্তাব সিনেমাকেও হার মানায়

বিবিধ বিনোদন 25th May 18 at 7:37pm 1,102
Googleplus Pint
তাঁদের বিয়ের প্রস্তাব সিনেমাকেও হার মানায়

সিনেমার পর্দায় অভিনব কায়দায় অসংখ্য বিয়ের প্রস্তাব দিয়েছেন। কিন্তু বাস্তবে বিয়ে করতে গিয়ে যেভাবে প্রস্তাব দিয়েছিলেন তা সিনেমার চাইতে কোনো অংশেই কম নয়। বরং কিছু কিছু ক্ষেত্রে সিনেমাকেও হার মানিয়েছে। জানা যাক বলিউডের কয়েকজন তারকা কিভাবে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন।

শাহরুখ খান ও গৌরী খান

রোমান্টিক নায়ক হিসেবে বেশ খ্যাতি রয়েছে শাহরুখের। বাস্তবেও তিনি বেশ রোমান্টিক। প্রেম করেই স্ত্রী গৌরিকে বিয়ে করেছিলেন। তরুণ বয়স থেকে প্রেমে জড়িয়েছেন দু’জন। কিন্তু পারিবারিক কিছু জটিলতার কারণে তাঁরা একসময় দূরে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন। দিল্লি থেকে বন্ধুদের সঙ্গে মুম্বাইয়ে বেড়াতে যান গৌরী। অনেক দিন কেটে যায়। দিন যত বাড়তে থাকে শাহরুখের ভালোবাসার তীব্রতাও ততো বাড়তে থাকে। আর টের পেতে থাকেন, গৌরীকে ছাড়া থাকা তাঁর পক্ষে থাকা অসম্ভব। গৌরীকে খুঁজতে দিল্লি থেকে মুম্বাই চলে যান শাহরুখ। গোটা শহরে গৌরীকে পাগলের মতো খুঁজছিলেন শাহরুখ। শেষতক মুম্বাইয়ের একটি সৈকতে খুঁজে বের করেন। শাহরুখের এমন আবেগে কি আর গৌরির মন না গলে পারে! শাহরুখও দেরি না করে সঙ্গে সঙ্গে বিয়ের প্রস্তাব দিয়ে দেন গৌরিকে।

অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন

২০০৩ সালে `কুচ না কহো` ছবিতে কাজ করার সময় সহশিল্পী ঐশ্বরিয়া রাইয়ের প্রেমে পড়েন অভিষেক। কিন্তু ভালোলাগার কথা তিনি অ্যাশ-কে জানাননি। মনেই পুষে রাখেন। এরপর ২০০৭ সালে `গুরু` ছবিতে আবার তাঁরা জুটি হন। নিউইয়র্কে হয় গুরু ছবির শুটিং। সেখানেই সাহস ফিরে পান অভিষেক। নিউইয়র্কে `গুরু` ছবির উদ্বোধনী প্রদর্শনীর সময় সেই হোটেলের বারান্দাতে ঐশ্বরিয়াকে নিয়ে যান অভিষেক এবং সেখানে তিনি ঐশ্বরিয়াকে বিয়ের প্রস্তাব দেন। ওই বছরই দু’জন গাঁটছড়া বাঁধেন।

সাইফ আলী খান ও কারিনা কাপুর খান

বিয়ের জন্য কারিনাকে রাজী করাতে বেশ বেগ পেতে হয়েছিল সাইফকে। কারিনাকে তিনি তিনবার বিয়ের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়েছিলেন ছোট নবাব। একবার তাঁরা দু’জন প্যারিসে গিয়েছিলেন। সেখানে এক ক্লাবে প্রথমবার কারিনাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সাইফ। কিন্তু সরাসরি না বলে দেন কারিনা। এর কয়েক দিন পর দু’জন একসঙ্গে ফ্রান্সের একটি গির্জায় ঘুরতে গেলে সাইফ আবারও কারিনাকে প্রস্তাব দেন। কারিনা এবারও সাইফেকে হতাশ করেন। স্পষ্ট জানিয়ে দেন, `এ বিষয়ে আর কথা না বলাই ভালো। কারণ, আমি এখন শুধু ক্যারিয়ার নিয়েই ভাবতে চাই।` এর ঠিক দুই দিন পর কারিনা চমকে দেন সাইফকে। সরাসরি ডেকে সাইফের জীবনসঙ্গী হতে রাজি হন। মজার বিষয় হচ্ছে, সাইফের বাবা মনসুর আলী খানও তাঁর স্ত্রী শর্মিলা ঠাকুরকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন প্যারিসে।

সোহা আলী খান ও কুনাল খেমু

গোটা পতৌদি পরিবারেরই রয়েছে প্যারিস প্রীতি। সাইফ আলী খানের বোন সোহা আলী খান অভিনেতা কুনাল খেমুকে প্যারিসেই বিয়ে করেন। বিয়ের আগে কুনালের সঙ্গে এক মাসের ইউরোপ ভ্রমণে গিয়েছিলেন সোহা। এরপর প্যারিসে গিয়ে সোহাকে রোমান্টিক কায়দায় বিয়ের প্রস্তাব দেন কুনাল।

বিপাশা বসু ও করণ সিং গ্রোভার

`অ্যালোন` ছবির শুটিং করতে গিয়েই বিপাশা বসু ও করণ সিং গ্রোভারের মধ্যে প্রেম গড়ে ওঠে। প্রেম জমে উঠলেও বিয়ের জন্য মোটেও প্রস্তুত ছিলেন না বিপাশা। করণ আর বিপাশা একবার নববর্ষের ছুটি কাটাতে থাইল্যান্ড গিয়েছিলেন। নতুন বছরকে স্বাগত জানাতে থাইল্যান্ডের কো সামুই দ্বীপের আকাশে তখন আতশবাজি ফুটছে। আর সেই দৃশ্য ক্যামেরায় ধারণ করছিলেন বিপাশা। ওই মুহূর্তে বিপাশার সামনে হাঁটু গেঁড়ে বসে বিয়ের প্রস্তাব দেন করণ। প্রস্তাব পেয়ে চটে যান বিপাশা। বিয়ে করবেন না বলে করণকে স্পষ্ট জানিয়ে দেন। প্রায় ১০ মিনিট বিপাশার সামনে হাঁটু গেঁড়ে বসেছিলেন করণ। এরপর মন গলে বিপাশার। জানিয়ে দেন- ‘ঠিক আছে, তবে তা-ই হোক।’

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)