আফগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

ক্রিকেট দুনিয়া 20th May 18 at 2:45pm 1,669
Googleplus Pint
আফগানিস্তান সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজকে সামনে রেখে আজ রোববার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। ৩ জন আছেন স্ট্যান্ডবাই হিসেবে। ২৯ মে ভারতের দেরাদুনে যাবে বাংলাদেশ দল।

৩০ ও ৩১ মে অনুশীলন করবে সাকিব-মাহমুদউল্লাহরা। ১ জুন খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। ২ জুন অনুশীলনের পর ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এরপর ৫ ও ৭ জুন বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৮ জুন দেশে ফিরে আসবে বাংলাদেশ দল।

বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন অপু, মুস্তাফিজুর রহমান, আবু রায়দার রনি, রুবেল হোসেন ও আবু জায়েদ চৌধুরী রাহী।

স্ট্যান্ডবাই : নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু ও নাঈম হাসান।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ রয়েছে দশম স্থানে। আর আফগানিস্তান অষ্টম স্থানে। এই সিরিজে ভালো করতে পারলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। তবে সংক্ষিপ্ত ফরম্যাটে আফগানিস্তানও বেশ শক্তিশালী। তাদের দলে রশিদ খানের মতো বিশ্বসেরা বোলার রয়েছে।

রয়েছেন আরেক উদীয়মান বোলার মুজিব-উর-রহমান। আছেন মোহাম্মদ নবীর মতো ক্রিকেটের ফেরিওয়ালা অলরাউন্ডার। তবে তাদের বিপক্ষে ভালো করার সব অস্ত্রই রয়েছে বাংলাদেশের। এবার সেগুলো মাঠে প্রয়োগ করে ভালো করার পালা। -রাইজিংবিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)