ইঞ্জিনিয়ারিং পাশ করে বলিউডে যেসব তারকা

বিবিধ বিনোদন 12th May 18 at 12:43pm 881
Googleplus Pint
ইঞ্জিনিয়ারিং পাশ করে বলিউডে যেসব তারকা

তারকা জগতে অনেক অভিনেতা-অভিনেত্রীরাই আছেন যারা ক্যারিয়ারের প্রথম দিকে ভিন্ন জগতে অবস্থান করতেন। যারা মনে মনে ভেবেছেন এক আর হয়ে গেছে আরেক। বলিউডে এমন অনেক তারকা আছেন যারা ইঞ্জিনিয়ারিং পাশ করেও তারকা জগতে পা দিয়েছেন। গ্ল্যামার জগতে দক্ষ অভিনয় দিয়ে নিজেদের অবস্থান তৈরি করে নিয়েছেন তারা। বলিউডে জায়গা পাকা করে নিয়েছেন অভিনয় দক্ষতা দিয়ে। তাদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন-

কৃতী শ্যানন

বলিউড টাউনে পা দিয়েই নিজের আসন পাকা করে ফেলেছেন কৃতী। ‘বরেলী কি বরফি’ খ্যাত কৃতী এক জন ইঞ্জিনিয়ার। নয়ডার জয়পি ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন-এ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি রয়েছে কৃতীর।

নাগার্জুন

দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড সিনেমাতেও খুবই জনপ্রিয় নাগার্জুন। অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও তুখোড় তিনি। ইউনিভার্সিটি অব মিশিগান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করছেন নাগার্জুন।

মাধবন

অভিনেতা, লেখক, প্রযোজক মাধবন একাধিক ভাষার সিনেমাতে অভিনয় করেছেন। সাংস্কৃতিক দূত হিসেবে কানাডায় নিজের দেশকে প্রতিনিধিত্বও করেছেন তিনি। ইনেকট্রনিক ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক করেছেন মাধবন।

সুশান্ত সিংহ রাজপুত

ছোট থেকেই অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন সুশান্ত। পড়াশোনাতেও মেধাবী ছিলেন তিনি। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিং থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনাও শুরু করেন তিনি। শোনা গেছে, অভিনয়ের জন্য নাকি তৃতীয় বর্ষের পরেই কলেজ ছেড়ে দিয়েছিলেন তিনি।

তাপসী পান্নু

নয়াদিল্লির গুরু তেগ বহাদুর ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করে বেশ কিছুদিন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছেন তিনি। পরে চাকরি ছেড়ে অভিনয় জীবনে পা রাখেন তিনি।

ভিকি কৌশল

২০০৯ সালে মুম্বাইয়ের রাজীব গাঁন্দি ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক করেছেন ভিকি। ‘মাসান’ সিনেমাতে সাফল্যের পর পাকাপাকি ভাবে অভিনয়তেই মন দেওয়ার কথা ভাবেন তিনি।

শঙ্কর মহাদেবন

জাতীয় পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবনের জনপ্রিয়তার কথা আলাদা করে বলার কিছু নেই। সঙ্গীত চর্চার পাশাপাশি পড়াশোনাতেও তুখোড় তিনি। মুম্বাইয়ের রামরাও আদিক ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে ইঞ্জিনিয়ারিং করেছেন তিনি।

সোনু সুদ

বলিউড টাউনের মাল্টি ট্যালেন্টেড অভিনেতা সোনু সুদ। বলিউডে পা রাখার আগে যশবন্ত চৌহান কলেজ অব ইঞ্জিনিয়ারিং থেকে ইলেকট্রনিক্সে ইঞ্জিনিয়ারিং করেছেন তিনি।

সূত্র : আনন্দবাজার

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)