টেস্টের বদলে টি-২০ সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 10th May 18 at 7:38pm 754
Googleplus Pint
টেস্টের বদলে টি-২০ সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ বাতিল করে দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড, এটি পুরাতন খবর। দেশটির সংবাদ মাধ্যমে এবার খবর বেরিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে টেস্ট সিরিজের পরিবর্তে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান মোতাবেক চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বর মাসে দুই টেস্ট এবং তিন ওয়ানডে ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু হুট করেই আর্থিক ক্ষতির সম্ভাবনা দেখিয়ে সিরিজ বাতিল করে দেয় সিএ। তবে বাংলাদেশের জন্য নতুন একটি পরিকল্পনা দিয়েছে তারা। সেটি হলো, অন্য আরেকটি দেশকে সাথে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলা।

চলতি বছরে এরই মধ্যে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া। আগামী জুলাই মাসে পাকিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে আরেকটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

টি-টোয়েন্টি ক্রিকেটে উচ্চ চাহিদা এবং ত্রিদেশীয় সিরিজ হলে উত্তেজনা আরো বেড়ে যায় বলে, বাংলাদেশকে সাথে নিয়েও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে চায় তারা। তবে সেটি খুব শীঘ্রই নয়। ২০২০ সালের বিশ্ব টি-টোয়েন্টিকে সামনে রেখে এই সিরিজটি খেলতে চায় অসিরা।

অস্ট্রেলিয়া সংবাদ মাধ্যমের খবর, বাংলাদেশ ক্রিকেট দলের উপকারের জন্যই টি-টোয়েন্টি সিরিজের প্রস্তাব দিয়েছে সিএ। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠেয় বিশ্ব টি-টোয়েন্টিতে একটি ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ। তাই বিশ্ব টি-টোয়েন্টির পরবর্তী আসরের অস্ট্রেলিয়ার মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেললে বাংলাদেশের জন্যই লাভজনক হবে বলে মনে করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। -জাগো নিউজ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)