ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডের দায়িত্বে পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ

ক্রিকেট দুনিয়া 8th May 18 at 12:47pm 878
Googleplus Pint
ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডের দায়িত্বে পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ
দক্ষিণ আফ্রিকার কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনায় ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ওই ঘটনার পরই শেষ টেস্টে অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন টিম পেইন। এবার তার কাঁধে ওয়ানডে দলেরও দায়িত্ব দেয়া হলো। পেইনের সহকারি হিসেবে দায়িত্ব পেয়েছেন অ্যারেন ফিঞ্চ।

আগামী জুনে ইংল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড সফরকে কেন্দ্র করে ওয়ানডের সঙ্গে টি-টোয়েন্টি দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর সেই সফরেই ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান পেইন। আর কিছুদিন আগেই ওয়ানডে দলের নেতৃত্ব দিতে আগ্রহ প্রকাশ করা অ্যারেন ফিঞ্চকে দায়িত্ব দেয়া হয়েছে টি-টুয়েন্টিতে। তার ডেপুটি হিসেবে রাখা হয়েছে অ্যালেক্স ক্যারিকে।

দল ঘোষণার সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা জানিয়েছেন, ২০১৯ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখে দল নির্বাচন করেছেন তারা। তবে এই দলে জায়গা হয়নি হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস লিনের। তবে দলে ফিরেছেন শন মার্শ ও নাথান লায়ন। আর ইনজুরির কারণে দলে নেই স্টার্ক, কামিন্স ও মিচেল মার্শ।

তবে পেইন ও ফিঞ্চ শুধুমাত্র এই সিরিজের জন্যই দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন নির্বাচক মন্ডলীর সভাপতি ট্রেভর হন্স। তিনি বলেন, টিম (পেইন) শক্তিশালী অধিনায়ক এবং এই সিরিজের জন্য দলকে নেতৃত্ব দেবে। অ্যারন (ফিঞ্চ) তাকে সহযোগিতা করবে। আর মাঝেই স্থায়ী ওয়ানডে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

ওয়ানডে দল
টিম পেইন (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি'আর্কি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টোইনিস ও অ্যান্ড্রু টাই।

টি-টুয়েন্টি দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ট্রাভিস হেড, নিক ম্যাডিসন, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি'আর্কি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টোইনিস, মিচেল সুইপসন, অ্যান্ড্রু টাই ও জ্যাক ওয়াইল্ডারমুথ।

সূত্রঃ আরটিভি অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)