রেকর্ডের পাতায় নাম লেখালো সাকিব-মোস্তাফিজদের ম্যাচ

ক্রিকেট দুনিয়া 25th Apr 18 at 8:55pm 1,408
Googleplus Pint
রেকর্ডের পাতায় নাম লেখালো সাকিব-মোস্তাফিজদের ম্যাচ
ব্যাটসম্যানদের চার-ছক্কার ফুলঝুরি আর বোলারদের নাভিশ্বাস! আইপিএলের স্বাভাবিক চরিত্র বলতে বুঝায় এই জিনিসটাই। তবে মঙ্গলবার বোলাররা ছড়ি ঘুরিয়েছেন মুম্বাইয়ের ওয়াংখেড়েতে। বোলারদের নৈপুণ্যে রেকর্ডের পাতায় উঠে গিয়েছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ বনাম মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচটি।

ম্যাচে দুই দল মিলে রান করেছে মাত্র ২০৫। অথচ চলতি আসরে এরই মধ্যে এক ইনিংসেই দুশো ছাড়ানো স্কোর এসেছে বেশ কয়েকবার। মোস্তাফিজের মুম্বাই-ই নিজেদের একমাত্র জয় পাওয়া ম্যাচে করেছিল ২১৩ রান। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝেও রেকর্ডবুকে উঠে গিয়েছে মুম্বাই-হায়দরাবাদের ম্যাচটি।

সানরাইজার্সের করা ১১৮ রানের জবাবে মাত্র ৮৭ রানেই অলআউট হয় মুম্বাই। নিজেদের ইনিংসে ১৮.৪ ওভারে অলআউট হয় সানরাইজার্স, এক বল বেশি খেলে গুটিয়ে যায় মুম্বাই। আইপিএলের একই ম্যাচে দুই দলের অলআউট হওয়ার মাত্র তৃতীয় ঘটনা এটি। এর আগে ২০১০ সালে ডেকান চার্জার্সের বিপক্ষে ১৯.৫ ওভারে ১৫৯ রানে অলআউট হয় রাজস্থান রয়্যালস। জবাবে ১৯.৪ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায় ডেকান।

এছাড়া গত আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৯.৩ ওভার ব্যাট করে ১৩১ রানে থামে কলকাতা নাইট রাইডার্সের ইনিংস। জবাবে মাত্র ৯.৪ ওভারে আইপিএল ইতিহাসের সর্বনিম্ন ৪৯ রানে গুটিয়ে যায় বিরাট কোহলি, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্সদের ব্যাঙ্গালুরু। আর তৃতীয় ঘটনা হিসেবে নাম লেখালো সানরাইজার্স-মুম্বাই ম্যাচটি।

এছাড়াও আইপিএল ইতিহাসে ১১৮ রানের কম ডিফেন্ড করে জেতার রেকর্ড আছে মাত্র একটি। ২০০৯ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাত্র ১১৬ রান করে ২৪ রানের ব্যবধানে ম্যাচ জিতেছিল চেন্নাই সুপার কিংস। আর মঙ্গলবার ১১৮ রান করে ম্যাচ জিতে এই তালিকায় দ্বিতীয় স্থানে নাম উঠিয়েছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। -জাগো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)