আইপিএলে যে পাঁচ দামী খেলোয়ার ব্যর্থ প্রমাণিত হলেন!

ক্রিকেট দুনিয়া 25th Apr 18 at 10:56am 1,640
Googleplus Pint
আইপিএলে যে পাঁচ দামী খেলোয়ার ব্যর্থ প্রমাণিত হলেন!

আইপিএল মানেই টাকা আর গ্ল্যামারের শোডাউন। এখানে এক ম্যাচের পারফরম্যান্স দিয়েই কোটিপতি বনে যান অনেক ক্রিকেটার, আবার কোটিপতি হয়ে পরে ব্যর্থ হন অনেক ক্রিকেটার। চড়া মূল্যে দলে ভিড়িয়ে আইপিএলে খেলোয়াড়দের কাছ থেকে যথাযথ পারফরম্যান্স না পেলে ক্ষতির মুখেই পড়তে হয় আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোকে।চলতি মৌসুমেও নিলামের সময় কাঁড়ি কাঁড়ি টাকায় নিজেদের স্কোয়াড সাজিয়েছে সবগুলো দলই; কিন্তু যথাযথ পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন অনেকেই। তাদের মধ্যে ব্যর্থতার শীর্ষে থাকা এমন পাঁচজনকে নিয়েই এই আয়োজন...

জয়দেব উনাদকাট

গত আসরের চোখ ধাঁধানো পারফরম্যান্সের কারণে ১১ কোটি ৫০ লক্ষ রুপিতে জয়দেব উনাদকাটকে দলে ভেড়ায় রাজস্থান রয়্যালস; কিন্তু গত আসরের ঠিক উল্টোটাই এই আসরে দেখাচ্ছেন বাঁ-হাতি এই পেসার। এখনো পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র ৩টি উইকেট নিতে পেরেছেন তিনি। পারেননি রান আটকে রাখার কাজটি করতেও, রান বিলিয়েছেন ওভারপ্রতি ১০.০৬ করে।

ক্রিস লিন

মারকুটে ব্যাটিং আর চোখ ধাঁধানো সব শটে নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেটের হটকেকে পরিণত করেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন। গত মৌসুমে প্রায় ৫০ গড়ে ২৯৫ রান করায়, চলতি মৌসুমেও ৯ কোটি ৬০ লক্ষ রুপির চড়া মূল্যে তাকে দলে রেখে দেয় কলকাতা নাইট রাইডার্স; কিন্তু কলকাতার প্রথম ৫ ম্যাচে মাত্র ১০৭ রান করে নিজের নামের প্রতি অবিচারই করেছেন তিনি। তবে কলকাতার সবশেষ ম্যাচে ৭৪ রান করে ফর্মের ফেরার ইঙ্গিত দিয়েছেন এই ড্যাশিং ওপেনার।

মনিশ পান্ডে

আইপিএলে এর আগের আসরগুলোয় দারুণ খেলেছেন ভারতের ডানহাতি ব্যাটসম্যান মনিশ পান্ডে। যার ফলে চলতি আসরে ১১ কোটি রুপিতে তাকে দলে নিয়ে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে হায়দরাবাদের ব্যাটিংয়ের গুরুদায়িত্ব ছিল মনিশের কাঁধেই; কিন্তু এখনো পর্যন্ত খেলা ৫ ম্যাচে পুরোপুরি ব্যর্থ হয়েছেন মনিশ। ৫ ম্যাচে মাত্র ৭২ রান করতে পেরেছেন তিনি।

বেন স্টোকস

জানুয়ারিতে আইপিএল নিলামের সময় ১২ কোটি ৫০ লক্ষ রুপিতে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে দলে ভিড়িয়েছিল রাজস্থান রয়্যালস। তবে এখনো এত চড়া মূল্যের প্রতি সুবিচার করতে পারেননি ইংলিশ এই অলরাউন্ডার। ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে করতে পারেননি কোনো ফিফটি, সর্বোচ্চ রান ৪৫। সর্বসাকুল্যে করতে পেরেছেন মাত্র ১৪৭ রান। এছাড়া বল হাতে শিকার করেছেন মাত্র ১টি উইকেট।

ইয়ুজবেন্দ্র চাহাল

মারকাটারি টি-টোয়েন্টির বর্তমান বাজারে উচ্চ চাহিদা রয়েছে লেগ স্পিনারদের। এই কারণেই চলতি মৌসুমের নিলামে ৬ কোটি রুপির বিনিময়ে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে ইয়ুজবেন্দ্র চাহালকে দলে রেখে দেয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু; কিন্ত এখনো পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি চাহাল। ব্যাঙ্গালুরুর জার্সিতে ৫ ম্যাচ খেলে মাত্র ৫টি উইকেট নিতে পেরেছেন তিনি। ওভারপ্রতি রান খরচ করেছেন প্রায় সাড়ে আট করে।

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)