বাংলাদেশকে নিয়ে নিদাহাস ট্রফি খেলে অবিশ্বাস্য আয় শ্রীলঙ্কার

ক্রিকেট দুনিয়া 21st Apr 18 at 6:11pm 1,473
Googleplus Pint
বাংলাদেশকে নিয়ে নিদাহাস ট্রফি খেলে অবিশ্বাস্য আয় শ্রীলঙ্কার
গত মার্চে ঘরের মাঠে নিদাহাস ট্রফি আয়োজন করে ব্যাপক লাভের মুখ দেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বাংলাদেশ এবং ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টটি দারুণ দর্শকপ্রিয়তার সঙ্গে বড় অংকের অর্থও এনে দিয়েছে তাদের।

এই এক টুর্নামেন্টে শ্রীলঙ্কা ক্রিকেটের আয়ের অঙ্কটা শুনলে চোখ কপালে উঠবে যে কারও। তারা আশা করেছিল ১৯৫ মিলিয়ন রুপি লাভ হবে এই টুর্নামেন্ট থেকে। বাস্তবে লাভটা হয়েছে ৪৮০ ভাগ বেশি। এসএলসি জানিয়েছে, এই টুর্নামেন্ট থেকে তাদের লাভ হয়েছে ৯৪০ মিলিয়ন রুপি।

শুক্রবার এই সংবাদ সম্মেলনে লাভের খবরটি জানিয়েছেন এসএলসির প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা। তিনি বলেন, ‘এটা ছিল শ্রীলঙ্কার মাটিতে এখন পর্যন্ত আয়োজিত সবচেয়ে সফলতম টুর্নামেন্ট।’

প্রত্যাশা ছিল নিদাহাস ট্রফি থেকে ৬৫০ মিলিয়ন রুপির মতো আয় হবে। সেটা হয়েছে ১.৩৬ বিলিয়ন রুপি। এর মধ্যে আন্তর্জাতিক মিডিয়া স্বত্ত্ব আর স্পন্সর থেকেই এসেছে ১.২৬ বিলিয়ন রুপি। টিকিট বিক্রি থেকে এসেছে বাকি অর্থ।

প্রসঙ্গত, শ্বাসরুদ্ধকর ফাইনালে শেষ বলে বাংলাদেশকে হারিয়ে এবারের নিদাহাস ট্রফিটি জিতেছে ভারত। স্বাগতিক শ্রীলঙ্কা প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে গিয়েছিল। -জাগো নিউজ
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)