বিপিএল অক্টোবরে, খেলানো যাবে চার বিদেশি

ক্রিকেট দুনিয়া 19th Apr 18 at 1:54pm 1,625
Googleplus Pint
বিপিএল অক্টোবরে, খেলানো যাবে চার বিদেশি
বিপিএলের সামনের আসর এক মাস এগিয়ে আনা হয়েছে। গতবার নভেম্বরে শুরু হলেও এবারের বিপিএল হবে অক্টোবরে। এছাড়া গত মৌসুমে এক ম্যাচে বিদেশি ক্যাটাগরির খেলোয়াড় সর্বোচ্চ পাঁচজন খেলা নতুন নিয়ম করা হয়েছিল। সেটা আবার চারজনে নামিয়ে আনা হয়েছে। বিসিবি পরিচালকদের বৈঠক শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, অক্টোবরের প্রথম সপ্তাহে এবারের বিপিএল শুরু হবে। নভেম্বরের মাঝামাঝিতে তারা আসরটি শেষ করতে চাচ্ছেন। এর আগের তিন বছর নভেম্বরেই শুরু হয় বিপিএল। এছাড়া বিদেশি কমানোর পাশাপাশি গত আসরের ক্রিকেটারদের দলে ধরে রাখার নিয়মও সংশোধন হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি।

তিনি জানিয়েছেন, এবার গত আসরের কোন দল চারজনের বেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে না। সেটা হোক বিদেশি বা স্থানীয়। এক্ষেত্রে চারজনই স্থানীয় বা বিদেশি ক্রিকেটার হলেও সমস্যা নেই। আবার তা দুই ক্যাটাগরি থেকেও নেয়া যেতে পারে।

এছাড়া বিসিবি কর্তা নাজমুল হাসান জানান, তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হচ্ছেন। তিনি বলেন, 'এসিসির পরবর্তী প্রেসিডেন্ট হবে বাংলাদেশ থেকে। তাদের কাছে আমাদের একটা নাম পাঠাতে হবে। আজকের বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আমার নামটাই পাঠানো হবে।'

সূত্রঃ সমকাল
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 7 of 10

পাঠকের মন্তব্য (0)