যে চরিত্রগুলোর জন্য কোনো টাকা নেননি তারকারা

সিনেমা জগৎ 13th Apr 18 at 8:55pm 2,265
Googleplus Pint
যে চরিত্রগুলোর জন্য কোনো টাকা নেননি তারকারা
আর দু-একটা পেশার মতো অভিনয়ও একটা পেশা। তবে পেশা বলে শুধু টাকার জন্যই সবসময় সবাই অভিনয় করেন বিষয়টি তা নয়। মানবিক এবং জাতীয় ইস্যুর পাশাপাশি অভিনেতা-অভিনেত্রীরা ব্যক্তিগত সম্পর্কের কারণেও মাঝেমধ্যে সৌজন্যতার খাতিরে বিভিন্ন চরিত্রে অভিনয় করে থাকেন।

শাহরুখ খান: বলিউড বাদশার জনপ্রিয় ছবি ‘পহেলি’তে একটি চরিত্রে অভিনয়ের জন্য এক টাকাও নেননি অমিতাভ বচ্চন। সেই সৌজন্যতার খাতিরেই বিগ বি অভিনীত ‘ভুতনাথ’ এবং ‘ভুতনাথ রিটার্নস’ ছবিতে অতিথি চরিত্রের জন্য কোনও চার্জই নেননি শাহরুখ।

সালমান খান: বলিউডের হাইয়েস্ট পেইড (সর্বোচ্চ পারিশ্রমিক) অভিনেতাদের তালিকায় রয়েছে সালমানের নাম। প্রযোজক এবং পরিচালকদের সঙ্গে বন্ধুত্বের খাতিরেই বেশ কিছু ছবি একদম বিনা টাকায় করে দিয়েছেন ভাইজান খ্যাত তারকা সালমান। ‘ওম শান্তি ওম’, ‘আজব প্রেম কি গজব কাহানি’, ‘তিস মার খান’ ছবিগুলো তাদের মধ্যে অন্যতম।

কারিনা কাপুর খান: সালমান অভিনীত ‘দাবাং ২’ ছবিতে ‘ফেবিকল সে’ গানের সঙ্গে কারিনার লাস্যময়ী নাচ মনে আছে? এই চরিত্রে অভিনয়ের জন্য এক টাকাও নেননি কারিনা। শুধু সালমানের অনুরোধেই ওই ‘আইটেম সং’ করতে রাজি হয়েছিলেন কারিনা। ‘বিল্লু’ ছবির ‘মারজানি’ আইটেম সংয়েও শাহরুখের সঙ্গে পা মিলিয়েছিলেন তিনি। এ ক্ষেত্রেও এক টাকাও নেননি।

দীপিকা পাড়ুকোন: জানেন কি বলিউডে ডেব্যু (অভিষেক) ছবি ‘ওম শান্তি ওম’র জন্য এক টাকাও নেননি দীপিকা! বলিউড বাদশা শাহরুখ খানের বিপরীতে দ্বৈত চরিত্রে দেখা গিয়েছিল তাকে।

শহিদ কাপুর: ব্লকবাস্টার ছবি ‘হায়দার’র জন্য এক টাকাও নেননি শহিদ। অথচ এই ছবিই শহিদের ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট বলা যায়।

সোনাক্ষী সিন্‌হা: সোনাক্ষীর বিপরীতে কো-স্টার হিসেবে কাকে পছন্দ আপনার? ক্যারিয়ারের শুরু থেকেই অক্ষয় কুমারের বিপরীতে ‘রাউডি রাঠৌর’, ‘জোকার’, ‘হলিডে’সহ একাধিক ছবিতে নিজের অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন সোনাক্ষী। ‘বস’ ছবিতে ‘হার কিসিকো নেহি মিলতা’ গানে অতিথি চরিত্রের জন্য এক টাকাও নেননি সোনাক্ষী।

রানি মুখোপাধ্যায়: বলিউডের করণ জোহারের ‘লাকি ম্যাসকট’ রানি। করণের জন্য ‘কাভি খুশি কাভি গম’ ছবিতে ‘নয়না’ চরিত্রটি বিনা টাকায় করেছিলেন রানি।

প্রিয়াঙ্কা চোপড়া: বলিউড হোক বা হলিউড- দু’জায়গাতেই নিজের অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন প্রিয়াঙ্কা। অভিনয় তো বটেই, মডেল হিসেবেও তিনি কম নন। শাহরুখের ‘বিল্লু’ ছবিতে একটি গানে অতিথি চরিত্রে জন্য এক টাকাও নেননি ‘পিগি চপস’ খ্যাত তারকা প্রিয়াঙ্কা। ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, তাকে চেক পাঠানো হলেও সেটা ফিরিয়ে দিয়েছিলেন তিনি।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)