চূড়ান্ত তারিখ ঘোষণা এশিয়া কাপের , বাংলাদেশের গ্রুপে আছে যারা

ক্রিকেট দুনিয়া 12th Apr 18 at 5:30pm 2,677
Googleplus Pint
চূড়ান্ত তারিখ ঘোষণা এশিয়া কাপের , বাংলাদেশের গ্রুপে আছে যারা
আগামী ১৮সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ১৪তম এশিয়া কাপ।প্রথমে পাকিস্তানে ও পরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অবশেষে সংযুক্ত আরব আমিরাতেই এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়।এবারের আসরে এশিয়ার পাঁচটি টেস্ট খেলুড়ে দলের পাশাপাশি প্লে-অফ থেকে একটি দল খেলবে।

শুরু থেকেই এবারের আসর নিয়ে চলছিল টানাহেঁচড়া। টুর্নামেন্টটি এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরে ভারতের আপত্তিতে সেটি চলে যায় ভারতে, বছরের শেষে। পাকিস্তানের আপত্তিতে ভারত থাকায় এই টুর্নামেন্ট বাংলাদেশে আয়োজনের কথা থাকলেও শেষ মুহূর্তে খেলার ভেন্যু চলে যায় সংযুক্ত আরব আমিরাতে। ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

এবারে আসের দুইটি গ্রুপে ভাগ হয়ে ছয়টি দল খেলবে। গ্রুপ ‘এ’ তে আছে ভারত, পাকিস্তান ও প্লে-অফ কোয়ালিফায়ার। আর গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে প্লে-অফ খেলবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমান।

উল্লেখ্য, এশিয়া কাপের প্রথম ১২টি আসর ওয়ানডে সংস্করণে অনুষ্ঠিত হয়েছিল।তবে ১৩তম আসর থেকে সিদ্ধান্ত আসে এমন যে টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপ হবে টি-২০ এবং ওডিআইবিশ্বকাপের আগে এশিয়াকাপ হবে ওডিআই।

২০১৬ সালের ১৩তম আসরটি প্রথমবারের মতো টি-টুয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত এশিয়া কাপ। ওই আসরে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।তবে এবারের আসরটি হবে ওডিআই ফরম্যাটে। -অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)