স্নাতক ভর্তির ২য় রিলিজ স্লিপের আবেদন শুরু ১৬ এপ্রিল

পড়াশোনা নিউজ 11th Apr 18 at 4:42pm 1,510
Googleplus Pint
স্নাতক ভর্তির ২য় রিলিজ স্লিপের আবেদন শুরু ১৬ এপ্রিল
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৬ এপ্রিল বিকেল ৪টা থেকে শুরু হয়ে ২৪ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

ভর্তি কার্যক্রমে যেসব প্রার্থী প্রাথমিক আবেদন নিশ্চয়ন হয়েছে কিন্তু মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি ও ভর্তি বাতিল করেছে, সেসব প্রার্থী ২য় রিলিজ স্লিপে আবেদন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) থেকে এ সংক্রান্ত সকল তথ্য জানা যাবে।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল শ্রেণির ভর্তি কার্যক্রমে যেসব প্রার্থী ইতোপূর্বে অনলাইনে প্রাথমিক আবেদন করতে পারেনি, সেসব প্রার্থী ১৬ এপ্রিল বিকেল ৪টা থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে শেষবারের মত ২য় পর্যায়ে প্রাথমিক আবেদন করতে পারবে।

যেসব প্রার্থী ইতোপূর্বে প্রাথমিক আবেদন করেছে কিন্তু সংশ্লিষ্ট কলেজে ফরম জমা দেয়নি তারাও আবেদন ফিসহ ফরম কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে পারবে। যেসব প্রার্থী প্রাথমিক আবেদন নিশ্চয়ন করবে তাদের মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই ২য় রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করতে হবে। বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) থেকে এ সংক্রান্ত সব তথ্য জানা যাবে।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত ও প্রাইভেট) প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক রেজিস্ট্রেশন কার্ড ১২ এপ্রিল থেকে ১৭ মে পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.edu.bd/admissions/regicard থেকে সংগ্রহ করা যাবে।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info ও www.nu.edu.bd থেকে জানা যাবে।বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)